Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

থাইল্যান্ডের সঙ্গে পারেনি বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ২৫ নভেম্বর ২০২১   আপডেট: ২১:৩৫, ২৫ নভেম্বর ২০২১
থাইল্যান্ডের সঙ্গে পারেনি বাংলাদেশের মেয়েরা

স্বাগতিক জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে মেয়েদের ২০২২ ওয়ানডে বিশ্বকাপের বাছাইয়ে পা রেখেছিল বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে শেষ ওভারে রোমাঞ্চকর জয়ে শুরু। তারপর ‘আমরা করব জয়’- গান গেয়ে উদযাপন। পরের ম্যাচটিও জিতল বাংলাদেশ যুক্তরাষ্ট্রকে উড়িয়ে, ২৭০ রানে। দুর্দান্ত ছন্দে থাকা দলটির হলো ছন্দপতন। কল্পনারও বাইরে গিয়ে তারা হারল থাইল্যান্ডের কাছে! টানা দুটি জয়ের পর বৃষ্টি আইনে বাংলাদেশ পরাজিত হয়েছে ১৬ রানে ।

প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে তিন ম্যাচ শেষে দুটি করে জয় নিয়ে সেরা দুইয়ে থাইল্যান্ড ও বাংলাদেশ। রান রেটে পিছিয়ে নিগার সুলতানার দল। শনিবার গ্রুপের শেষ ম্যাচ খেলতে থাইরা যুক্তরাষ্ট্রের সঙ্গে আর সোমবার বাংলাদেশ গ্রুপের লড়াইয়ের ইতি টানবে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে।

থাইল্যান্ডের কাছে হেরে যাওয়ায় স্বাভাবিকভাবে চাপে পড়ল বাংলাদেশের মেয়েরা। দুই গ্রুপের সেরা তিনটি দল যাবে সুপার সিক্সে, সেখানের লড়াই শেষে শীর্ষ ৩ দল পাবে বিশ্বকাপের টিকিট।

বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাবে থাইল্যান্ডকে ১৭৭ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। ৮ উইকেটে ১৭৬ রান করে তারা। জবাবে  খেলতে নেমে ৩৯.২ ওভারে ২  উইকেটে  ১৩২ রান করে থাইল্যান্ড। প্রথমে বৃষ্টির কারণে পরে আলোক স্বল্পতার কারণে খেলা হয়নি। পরে বৃষ্টি আইনে থাইল্যান্ডকে ১৬ রানে জয়ী ঘোষণা করা হয়।

পরে নান্নাপাত কনচারোয়েনকাই ১৪ ও নারুয়েমল চাইওয়াই ৫ রানে অপরাজিত ছিলেন। এর আগে সোরনারিন তিপোচের ব্যাটে জয়ের ভিত গড়ে থাইল্যান্ড। ৬৯ রান করেছিলেন তিনি। এ ছাড়া নাত্থাকান চানতাম ৩৭ রান করেছিলেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। ডানহাতি অফস্পিনার নাট্টায়া বুশাথামের ঘূর্ণিতে সুবিধা করতে পারেননি ব্যাটসম্যানরা। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সেঞ্চুরি করা শারমীন আখতার মাত্র ১ রানে দ্বিতীয় ওভারে বুশাথামের শিকার হন।

দলীয় ১৪ রানে অধিনায়ক নিগার (১) ফিরে যান। এরপর মুর্শিদা খাতুন ও ফারজানা হক প্রতিরোধ গড়েন। মাত্র ৪ রানের আক্ষেপ নিয়ে দলীয় স্কোর ১০০-তে যাওয়ার আগে আউট হন মুর্শিদা। ৮০ বলে ৫ চারে ৪৬ রান করে টিপ্পচের শিকার তিনি। ফারজানা হাফ সেঞ্চুরি করলেও ৫১ রানের বেশি হয়নি। বুশাথামের কাছে উইকেট হারান ৮১ বলের ইনিংস খেলে।

লতা মন্ডল ২৯ রান করে পরে কার্যকরী ভূমিকা রাখেন। শেষ ওভারে তাকেসহ তিন উইকেট নেন বুশাথাম। এই থাই স্পিনার ৭ ওভারে ২ মেডেনসহ ২৬ রান দিয়ে ৫ উইকেট নেন।

লক্ষ্যে নেমে একবারও মনে হয়নি চাপে আছে থাইল্যান্ড। নাটাকান চান্থাম ও শরনারিন টিপ্পচের উদ্বোধনী জুটি ছিল ৯৭ রানের। চান্থাম ৬৯ বলে ৩৭ রান করে ফাহিমা খাতুনের কাছে উইকেট হারান। টিপ্পচ হাফ সেঞ্চুরি করে দলকে এগিয়ে নিতে থাকেন। কিন্তু তিনি ৬৯ রানে আটকে যান। নাহিদা আক্তার এই গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন।

ঢাকা/ফাহিম/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়