Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে ছুটিতে পেইন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ২৬ নভেম্বর ২০২১   আপডেট: ০৯:০১, ২৬ নভেম্বর ২০২১
অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে ছুটিতে পেইন

মাসখানেক আগের কথা। ঘাড়ের যন্ত্রণায় অ্যাশেজ খেলার নিয়ে অনিশ্চয়তায় পড়েছিলেন টিম পেইন। অস্ত্রোপচার করান এবং আগামী ৮ ডিসেম্বর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেওয়ার জন্য তৈরি হচ্ছিলেন। কিন্তু মাঠে নামার কয়েক সপ্তাহ আগে সেক্সটিং কেলেঙ্কারিতে অধিনায়কত্ব ছাড়লেন। এর এক সপ্তাহ পর সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে গেলেন উইকেটকিপার ব্যাটসম্যান।

মানসিক স্বাস্থ্যের কথা ভেবে পেইন ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বলে পেইন জানান। গত শুক্রবার অস্ট্রেলিয়ান গণমাধ্যম প্রকাশ্যে আনে সেক্সটিং কেলেঙ্কারি। চার বছর আগে ব্রিসবেন টেস্ট শুরুর সকালে তাসমানিয়া ক্রিকেটের প্রাক্তন এক নারী সহকর্মীকে যৌন উস্কানিমূলক মেসেজ পাঠান পেইন। নতুন করে বিষয়টি জনসম্মুখে আসায় নেতৃত্ব ছেড়ে দেন তিনি।

ব্রিসবেনে আগামী ডিসেম্বরের অ্যাশেজ টেস্ট দলে যোগ দেওয়ার আগে তাসমানিয়ার হয়ে ওয়ানডে কাপ ম্যাচ খেলার কথা ছিল পেইনের। কিন্তু সরে দাঁড়ালেন। ক্রিকেট তাসমানিয়া শুক্রবার এক বিবৃতি দেয়, ‘গত ২৪ ঘণ্টা ধরে আলোচনা শেষে টিম পেইন ক্রিকেট তাসমানিয়াকে জানায়, অদূর ভবিষ্যতের জন্য সব ধরনের ক্রিকেট থেকে ছুটি নিতে যাচ্ছেন। ক্রিকেট তাসমানিয়া তাকে এবং তার পরিবারকে পেশাগত ও ব্যক্তিগতভাবে মৌসুমজুড়ে সমর্থন দিয়ে যাবে।’

আগামী কয়েক দিনের মধ্যে অ্যাশেজ টেস্টের প্রথম ম্যাচের দল ঘোষণার কথা। এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, তারা পেইনের পাশে আছে।

পেইন বিশ্রামে যাওয়ায় অ্যালেক্স ক্যারি কিংবা জশ ইংলিশের অভিষেক হতে পারে ব্রিসবেন টেস্টে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়