ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লিটন-মুশফিকের ব্যাটিংয়ের প্রশংসায় পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ২৬ নভেম্বর ২০২১  
লিটন-মুশফিকের ব্যাটিংয়ের প্রশংসায় পাকিস্তান

মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনটি রাঙিয়েছেন। তাদের দুজনের ব্যাট না হাসলে প্রথম দিনের গল্পটা ভিন্ন হতে পারতো। কিন্তু পঞ্চম উইকেটে তারা দুজন জমাট ব্যাটিং করে দিনের সবটুকু আলো কেড়ে নিয়েছেন। মাথা উঁচু করে মাঠ ছেড়েছেন। ৪৯ রানে ৪ উইকেট হারানোর পর তারা দুজন যে ব্যাটিং করেছেন সেটা নিঃসন্দেহে প্রশংসনীয়। দিনশেষে লিটন-মুশফিকের ব্যাটিংয়ের প্রশংসা করতে ভোলেননি পাকিস্তানের পেসার হাসান আলী।

তিনি বলেন, ‘প্রথম সেশনটি আমাদের জন্য দারুণ ছিল। শুরুতে বেশ কয়েকটি উইকেট তুলে নিয়েছিলাম আমরা। তবে লিটন দাস ও মুশফিকুর রহিম যেভাবে ব্যাটিং করেছেন তাতে তাদের প্রশংসা করতেই হবে। তারা সত্যিই অসাধারণ।’

‘উইকেট স্লো। ব্রেক-থ্রু পেতে ভালো জায়গায় বল করতে হবে। বাংলাদেশ এখন ভালো অবস্থানে আছে। তাদের ব্যাটসম্যানরা ভালো ফর্মে আছে এবং এই ট্র্যাকে ভালো রান করার সামর্থ তাদের আছে।’ যোগ করেন তিনি।

৪৯ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে দলীয় সংগ্রহকে ২৫৩ রান পর্যন্ত নিয়ে দিন শেষ করেন। পঞ্চম উইকেটে তারা দুজন ৪১৩ বল খেলে লিটন ও মুশফিক ২০৪ রান তোলেন। তার মধ্যে লিটনের অবদান ১১৩। আর মুশফিকের অবদান ৮২।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়