ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ঢাকা টেস্টে ফিরতে অনুশীলনে সাকিব

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ২৭ নভেম্বর ২০২১   আপডেট: ২০:১২, ২৭ নভেম্বর ২০২১
ঢাকা টেস্টে ফিরতে অনুশীলনে সাকিব

হ্যামস্ট্রিং ইনজুরি পুরোপুরি সেরে না উঠায় চট্টগ্রাম টেস্ট খেলা হয়নি সাকিব আল হাসানের। ঢাকা টেস্টে ফিরতে মুখিয়ে আছেন তিনি। এজন্য অনুশীলনে ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার। নিজের ‘মাস্কো সাকিব ক্রিকেট একাডেমি’তে কোচ সালাহউদ্দীনকে নিয়ে কাজ শুরু করেছেন। 

শুক্রবার থেকে অনুশীলন শুরু করেছেন তিনি। শনিবারও নিজের ব্যাটিং-বোলিং ঝালিয়ে নিয়েছেন। জানা গেছে, স্বাচ্ছন্দ্যে অনুশীলন করছেন সাকিব। কোনো জড়তা অনুভব করছেন না। তবে ঢাকা টেস্টে খেলার ব্যাপারে এখনই ছাড়পত্র পাচ্ছেন না। তাকে আবার ফিটনেস টেস্ট দিয়ে খেলার অনুমতি পেতে হবে। 

বিশ্বকাপের মাঝপথে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। দুবাই থেকে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান। সেখানে চলে তার পুনর্বাসন প্রক্রিয়া। টেস্ট খেলার জন্য দেশে ফিরলেও ২৬ নভেম্বর থেকে শুরু হওয়া চট্টগ্রাম টেস্টে খেলার জন্য ফিট হননি তিনি। আগামী ৪ ডিসেম্বর শুরু হবে ঢাকা টেস্ট। 

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচে ইনিংসের চতুর্থ ওভার শেষে হ্যামস্ট্রিংয়ের চোট পান সাকিব। কিছুক্ষণের জন্য মাঠ ছাড়েন। পরে ফিরে এলেও বোলিং করছিলেন অস্বস্তি নিয়ে। ৪ ওভারে ২৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। আর ব্যাট হাতে নেমে যান ওপেনিংয়ে। কারণ, পরে নামলে দৌড়ে রান নেওয়ার একটা চাপ থাকে।

ওপেনিংয়ে নেমেও বেশি করতে পারেননি। ৯ রান করে ফেরেন সাজঘরে। ৪৮ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রেখেছিলেন বিসিবির ফিজিও ও চিকিৎসক। কিন্তু গ্রেড-১ এর ইনজুরি হওয়ায় সাকিব বিশ্বকাপ থেকে ছিটকে যান। শেষ দুটি ম্যাচ খেলতে পারেননি তিনি।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়