ঢাকা     মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

‘এমন একটি খবরের আশাতেই আমরা পরিশ্রম করেছি’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ২৭ নভেম্বর ২০২১   আপডেট: ২২:২১, ২৭ নভেম্বর ২০২১
‘এমন একটি খবরের আশাতেই আমরা পরিশ্রম করেছি’

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ নারী ক্রিকেট দল ভালো করছে অনেকদিন ধরে। তারা ভারতের মতো দলকে হারিয়ে এশিয়া কাপ জিতেছে। অন্যান্য বড় দলের বিপক্ষেও জয় আছে তাদের। কিন্তু বিশ্বকাপে খেলা হয়নি কখনো। অবশেষে সেই আক্ষেপ ঘুচলো। ২০২২ ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তাতে বাংলাদেশ নারী ক্রিকেট দলের বহুদিনের লালিত স্বপ্ন পূরণ হয়েছে। তাদের এতোদিনের পরিশ্রম সফল হয়েছে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের অলরাউন্ডার রুমানা আহমেদ।

তিনি বলেছেন, ‘আমরা এতোটাই খুশি যে, আনন্দে আজকে লাঞ্চও করতে পারিনি। এতোদিন ধরে এমন একটি খবরের আশাতেই আমরা পরিশ্রম করেছি। আমাদের স্বপ্ন আজকে পূরণ হয়েছে। সবাই মিলে খুব আনন্দ করছি। এই আনন্দে চোখে না দেখলে বিশ্বাস করতে পারবেন না। আমাদের প্রত্যেকের জীবনের সেরা মুহুর্তে এটি। আমরা দুপুরের পরই খবরটি পাই।’

জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্বে ‘বি’ গ্রুপে ছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে তারা পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করে। এরপর উড়িয়ে দেয় যুক্তরাষ্ট্রকে। তৃতীয় ম্যাচে হার মানে থাইল্যান্ডের কাছে। চতুর্থ ম্যাচে সোমবার মুখোমুখি হওয়ার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু তার আগেই আজ শনিবার আইসিসি করোনার নতুন ভ্যারিয়েন্টের ঝুঁকির বিষয়টি মাথায় রেখে বিশ্বকাপ বাছাইপর্ব বাতিল ঘোষণা করে। আর র‌্যাঙ্কিং অনুযায়ী পঞ্চম থেকে অষ্টম স্থানে থাকা দলগুলোকে সরাসরি ২০২২ বিশ্বকাপে খেলার সুযোগ দেয়। বাছাইপর্বে ভালো করে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে প্রথমবার পঞ্চম স্থানে উঠে এসেছে বাংলাদেশ। তাতেই মিলেছে প্রথমবার বিশ্বকাপের টিকেট।

বাংলাদেশের সঙ্গে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান নারী ক্রিকেট দল।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়