ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

স্পিনের মায়াবি জাদুতে তাইজুলের পাঁচ

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ২৮ নভেম্বর ২০২১   আপডেট: ১৪:২৪, ২৮ নভেম্বর ২০২১
স্পিনের মায়াবি জাদুতে তাইজুলের পাঁচ

ম্যাচের ৯৬তম ওভারের ঘটনা। আগ্রাসন দেখানো হাসান আলী তাইজুলকে পাওয়ার হিটিংয়ে এক চার ও এক ছক্কা হাঁকালেন। ধারাবাহিক উইকেট হারানো পাকিস্তানকে দ্রুত রান দিতেই আগ্রাসন দেখাচ্ছিলেন হাসান। কিন্তু তাকে ফেরানোর সব উপায় জানা ছিল তাইজুলের। ঠিক তৃতীয় বলটাই একটু ঝুলিয়ে দিলেন। শার্প টার্ণ করায় হাসানের ব্যাট-বলের রসায়ন হলো না। 

স্ট্যাম্পড হয়ে ফিরলেন হাসান। বাঁহাতি স্পিনার পেয়ে গেলেন নিজের পঞ্চম উইকেট। যা ক্যারিয়ারের নবম। সকালের সেশনটা ছিল সোনামাখা। মায়াবী ঘূর্ণির জাদুতে পাকিস্তানকে আটকে রাখেন বাঁহাতি স্পিনার। দিনের প্রথম ওভারে জোড়া উইকেট। 

প্রথমটা আব্দুল্লাহ শফিক, পরেরটি আজহার আলী। এরপর তার শিকার ফাওয়াদ আলম। প্রথম সেশনে তার হাত থেকে একবারও বল সরাননি অধিনায়ক মুমিনুল। আস্থার প্রতিদান দিয়েছেন তাইজুল। যেমন ছিল তার অ্যাকুরেচি, তেমন তার টার্ণ। কোনো বাজে বল নেই। কোনো আলগা বলও করেননি। স্পিনের মায়াবি জাদুতে বুদ করে রেখেছিলেন তিনি।  সব মিলিয়ে সকালের সেশনে ১৬ ওভার বোলিং করেছেন। ৩১ রান খরচ করেছেন। 

উইকেট ও মেডেন পেয়েছেন সমান ৩টি।  উইকেট একটা বাড়তে পারত যদি নাজমুল হোসেন শান্ত স্লিপে আবীদ আলীর ক্যাচ নিতে পারতেন। দ্বিতীয় সেশনের ফিরে প্রথম ওভারে আবার সাফল্য। এবার সেঞ্চুরিয়ান আবীদকে এলবিডব্লিউ করেই ফেরালেন। তাতে তার মুখে বিশাল এক হাসি। উদযাপনেও ছিল প্রাপ্তির ঝিলিক। 

এরপর হাসান আলীকে ফিরিয়ে ফাইফারের স্বাদ পান বাঁহাতি স্পিনার। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয়বার পাঁচ উইকেট পেলেন তিনি। এছাড়া পাঁচ উইকেট পেয়েছেন শ্রীলঙ্কা (১), ওয়েস্ট ইন্ডিজ (২) ও জিম্বাবুয়ের (৪) বিপক্ষে। দেশের মাটিতে এ নিয়ে সাতবার পাঁচ উইকেট পেলেন। বিদেশে এ কীর্তি গড়েছেন দুবার। 

চট্টগ্রাম/ইয়াসিন/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়