ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শেষ দিনে রেকর্ড গড়ে জিততে হবে নিউ জিল্যান্ডকে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ২৮ নভেম্বর ২০২১  
শেষ দিনে রেকর্ড গড়ে জিততে হবে নিউ জিল্যান্ডকে

কানপুর টেস্টে নিউ জিল্যান্ডকে ২৮৪ রানের টার্গেট দিয়েছে ভারত। এই রান তাড়া করতে নেমে ১ উইকেট হারিয়ে ৪ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে কিউইরা। ক্রিজে আছেন টম লাথাম (২) ও উইলিয়াম সামারভিল (০)। ২ রান করে রবীচন্দ্রন অশ্বিনের বলে আউট হয়েছেন উইল ইয়াং। তাকে আউট করার মধ্য দিয়ে ভারতের হয়ে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন অশ্বিন। তার ও হরভজন সিং এর মোট উইকেট এখন ৪১৭।

শেষ দিনে জিততে ভারতের প্রয়োজন ৯ উইকেট। আর নিউ জিল্যান্ডের প্রয়োজন ২৮০ রান। জিততে অবশ্য রেকর্ড গড়তে হবে সফরকারীদের। কারণ, ভারতের মাটিতে এর আগে চতুর্থ ইনিংসে কেউ ২৭৬ রানের বেশি তাড়া করে জয় পায়নি। সবশেষ ১৯৮৭ সালে ফিরোজ শাহ কোটলায় ভিভ রিচার্ডসের ওয়েস্ট ইন্ডিজ ২৭৬ রান করে জিতেছিল।

১ উইকেট হারিয়ে ১৪ রান তুলে তৃতীয় দিন শেষ করা ভারত আজ আরও ৬টি উইকেট হারিয়ে ২২০ রান তুলে ২৩৪ রানে ইনিংস ঘোষণা করে। নিউ জিল্যান্ডের বোলিং তোপের মুখে মাথা তুলে দাঁড়াতে পারেন কেবল শ্রেয়াস আইয়ার ও ঋদ্ধিমান সাহা। আইয়ার ১২৫ বল খেলে ৮ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬৫ রান করেন। ঋদ্ধিমান ১২৬ ৪ চার ও ১ ছক্কায় অপরাজিত ৬১ রান করেন। তার সঙ্গে অপরাজিত ২৮ রান করেন অক্ষর প্যাটেল। অষ্টম উইকেটে তাদের ৬৭ রানের জুটিতে ভর করে ২৩৪ রান তুলে ইনিংস ঘোষণা করে।

বল হাতে নিউ জিল্যান্ডের টিম সাউদি ও কাইল জেমিসন ৩টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন আইজাজ প্যাটেল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়