ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

স্বাধীনতা কাপে জয়ে শুরু মোহামেডানের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ২৮ নভেম্বর ২০২১   আপডেট: ২২:৪৮, ২৮ নভেম্বর ২০২১
স্বাধীনতা কাপে জয়ে শুরু মোহামেডানের

দুই বছর পর মাঠে গড়ানো স্বাধীনতা কাপ জয় দিয়ে শুরু করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে তারা হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। সাদা-কালো শিবিরের হয়ে গোল করেছেন মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাত ও মিডফিল্ডার সাহেদ মিয়া। মুক্তিযোদ্ধার হয়ে একটি গোল শোধ দেন তেতসুয়াকি মিসুয়া।

অবশ্য ম্যাচের শুরু থেকেই গোল মিসের মহড়া দেয় ঐতিহ্যবাহী মোহামেডান। একের পর এক নিশ্চিত গোলের সুযোগ পেয়েও সেগুলো কাজে লাগাতে পারেনি তারা। অবশেষে ৩৬ মিনিটে জালের নাগাল পায় শন লেনের শিষ্যরা। এ সময় জাফরের ক্রস থেকে বল পেয়ে যান দিয়াবাত। তাকে আটকানোর চেষ্টা করেন তারেক মিয়া। তাকে পরাস্ত করে বল নিয়ে তিনি ঢুকে পড়েন বক্সে। এরপর দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মতিঝিলের দলটি।

বিরতির পরও গোল মিসের মহড়া দেয় মোহামেডান। তবে ৪৯ মিনিটে ব্যবধান বাড়ান শাহেদ। এ সময় কোনাকুনি শটে গোল করেন তিনি। তাকে গোলে সহায়তা করেন দিয়াবাত।

মুক্তিযোদ্ধাও কম সুযোগ নষ্ট করেনি। তবে গোল শোধে মরিয়া হয়ে ওঠা দ্য রেডরা ৭০ মিনিটে যে সুযোগটি পায় সেটি কাজে লাগান তেতসুয়াকি মিসুয়া। তিনি সতীর্থের ক্রস থেকে হেডে গোল করে ব্যবধান কমান।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

স্বাধীনতা কাপে শুক্রবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনীর মুখোমুখি হবে মোহামেডান। আর ৭ ডিসেম্বর শেষ ম্যাচে তারা লড়বে শক্তিশালী সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। প্রথম ম্যাচে জয় পাওয়ায় কোয়ার্টার ফাইনালের দৌড়ে এগিয়ে গেল ২০১৪ সালের চ্যাম্পিয়নরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়