ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সশস্ত্র দুর্বৃত্তকে মেরে গাড়ি ছিনতাই ঠেকালেন আর্সেনাল ডিফেন্ডার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ১ ডিসেম্বর ২০২১  
সশস্ত্র দুর্বৃত্তকে মেরে গাড়ি ছিনতাই ঠেকালেন আর্সেনাল ডিফেন্ডার

ফুটবল মাঠে প্রতিপক্ষের খেলোয়াড়দের থামানোই কাজ একজন ডিফেন্ডারের। আর্সেনালের গ্যাব্রিয়েলও তাদের একজন। কিন্তু এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার মাঠের বাইরেও প্রতিরোধে পারদর্শী। তার মার্সিডিজ গাড়িটি রক্ষা করলেন সশস্ত্র ডাকাতদের হাত থেকে।

গত আগস্টের ঘটনা। সশস্ত্র হামলাকারীদের মুখে পড়েছিলেন গ্যাব্রিয়েল। গত বছর আগস্টে লিঁল থেকে উত্তর লন্ডন ক্লাবে আসা এই ডিফেন্ডারের মার্সিডিজ গাড়ি ছিনতাই করতে এসেছিল দুই ব্যক্তি। একজনের হাতে ছিল বেসবল ব্যাট।

উত্তর লন্ডনে গ্যাব্রিয়েলের বাড়ির গ্যারেজের ভিডিও ফুটেজ বুধবার প্রকাশ করে মেট্রোপলিটন পুলিশ। দেখা যায়, একজন ব্যক্তি মুখ ঢেকে বেসবল ব্যাট হাতে হুমকিধামকি দিয়ে গ্যাব্রিয়েলের কাছে তার ঘড়ি ও গাড়ির চাবি চায়। গানার ডিফেন্ডার তা দিয়েও দেন।

এরপর শুরু হয় হামলাকারীদের ওপর ঝাঁপিয়ে পড়েন গ্যাব্রিয়েল। ধস্তাধস্তির এক পর্যায়ে হামলাকারীরা পালিয়ে যায়। অক্ষত থাকে আর্সেনাল ফুটবলারের গাড়ি।

মারামারির এক সময় একজন হামলাকারীর মাথার টুপি পড়ে যায়। সেটা থেকেই ডিএনএ পরীক্ষা করে গত মাসে গ্রেপ্তার করা হয়। তার নাম আবডেরাহাম মুসে, ডাকাতি ও অস্ত্র মামলায় তাকে পাঁচ বছরের জেল দেওয়া হয়েছে। তার সঙ্গীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

গ্যাব্রিয়েলের এই লড়াই প্রসঙ্গে বুধবার সংবাদ সম্মেলনে তার সাহসিকতার প্রশংসা করেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা, ‘যখন ঘরে পরিবার আছে এবং হঠাৎ করে অপরিচিত কেউ আপনার বাড়িতে প্রবেশের চেষ্টা করছে, সেটা কখনোই ভালো নয়। গ্যাবি ঝটপট যে প্রতিক্রিয়া দেখিয়েছে, তাতে তার পরিচয় ফুটে উঠেছে। এই পরিস্থিতি ভুলে যেতে ক্লাব সবসময় তাকে সমর্থন দিয়েছে। এখান থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে সামনে।’

এর আগে ২০১৯ সালের জুলাইয়ে তৎকালীন সতীর্থ মেসুত ওজিলের সঙ্গে সশস্ত্র দুর্বৃত্তের মুখে পড়েছিলেন আর্সেনাল ডিফেন্ডার সিড কোলাসিনাক। দুই হামলাকারীকে পিটিয়ে তাদের গাড়ি ছিনতাইয়ের পরিকল্পনা ব্যর্থ করে দেন তিনি। পরে ওই দুজনকে কারাদণ্ড দেওয়া হয়।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়