ঢাকা     সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১০ ১৪২৮ ||  ২০ জমাদিউস সানি ১৪৪৩

আফগানিস্তানের বোলিং পরামর্শক টেইটের পদত্যাগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ১ ডিসেম্বর ২০২১  
আফগানিস্তানের বোলিং পরামর্শক টেইটের পদত্যাগ

আফগানিস্তান জাতীয় পুরুষ দলের প্রধান কোচ হিসেবে ল্যান্স ক্লুজনারের চুক্তি না বাড়ানোর ঘোষণার এক দিন পর ফাস্ট বোলিং পরামর্শকের দায়িত্ব ছাড়লেন শন টেইট।

ক্লুজনার চুক্তি অনুযায়ী এই বছরের শেষ দিন পর্যন্ত থাকলেও টেইটের পদত্যাগ তাৎক্ষণিকভাবে কার্যকর হয়েছে।

বুধবার এক সংক্ষিপ্ত বিবৃতিতে অস্ট্রেলিয়ার সাবেক পেসার টেইট বলেছেন, ‘আমি দলটির সঙ্গে আমার সময় উপভোগ করেছি, বিশেষ করে তরুণ আফগান ফাস্ট বোলারদের সঙ্গে। ব্যক্তিগতভাবে আমি মনে করি তাদের দারুণ একটি ভবিষ্যৎ আছে। ল্যান্স ক্লুজনারের মতো একজন দারুণ ক্রিকেটীয় ব্যক্তির কাছাকাছি যেতে পারাটা ছিল চমৎকার।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে লেভেল-২ কোচের সনদ পাওয়া টেইট এই বছরের আগস্টে পাঁচ মাসের জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হন। এই বছরের শেষ দিন পর্যন্ত ছিল তার চুক্তির মেয়াদ।

৩৮ বছর বয়সী সাবেক পেসার ভারতের ঘরোয়া দল পুন্ডুচেরির সঙ্গে বোলিং কোচ হিসেবে চুক্তি করেছিলেন। ওই সময় তিনি আশ্বাস দেন, আফগান জাতীয় দলকে প্রাধান্য দিয়ে অবসর সময়ে ভারতীয় দলের হয়ে কাজ করবেন।

গত বছর করোনার কারণে আফগানিস্তান মাঠে নামতে পারেনি। ২০১৯ সালের সেপ্টেম্বরে চুক্তি হওয়ার পর থেকে ক্লুজনারের অধীনে আফগানিস্তান তিন টেস্ট ম্যাচের একটি জিতেছে। এছাড়া ছয়টি ওয়ানডেতে তিনটি ও ১৪ টি-টোয়েন্টিতে জয় পেয়েছে ৯ ম্যাচ।

তবে টেইট আসার পর আফগানিস্তানের একমাত্র আন্তর্জাতিক খেলা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে, যেখানে তারা পাঁচ ম্যাচের দুটি জিতেছে।

সাম্প্রতিক সময়ে আফগানিস্তানের ক্রিকেটের উত্থান লক্ষ করা গেলেও তালেবান রাষ্ট্র ক্ষমতা দখলের পর আন্তর্জাতিক অঙ্গনে বিচ্ছিন্ন হওয়ার শঙ্কায়। নারীদের খেলাধুলায় নিষেধাজ্ঞার জেরে গত ২৫ নভেম্বর ব্রিসবেনে আফগানিস্তান পুরুষ দলের বিপক্ষে টেস্ট স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়