ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

২১ মাস আগে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা নাঈম কেন টেস্ট দলে?

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ১ ডিসেম্বর ২০২১  
২১ মাস আগে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা নাঈম কেন টেস্ট দলে?

মিরপুরে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য ২০ সদস্যের দল বাছাই করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিস্ময়করভাবে এই ম্যাচের জন্য দলে ডাক পেয়েছেন নাঈম শেখ। বিকেলে দলের সঙ্গে হোটেলেও উঠেছেন বাঁহাতি ব্যাটসম্যান। 

২১ মাস আগে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা নাঈম কেন টেস্ট দলে? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাখ্যা, ‘ওপেনারদের ব্যর্থতা তাকে নিয়ে ভাবতে বাধ্য করেছে।’ তামিম চোটের কারণে খেলতে পারছেন না। চট্টগ্রাম টেস্টে ইনিংস উদ্বোধন করেছেন সাইফ ও সাদমান। দুজনই ব্যর্থ হয়েছেন। সাইফ এর আগেও ধারাবাহিকভাবে ব্যর্থ। তবে সাদমান জিম্বাবুয়ে সিরিজেই পেয়েছিলেন টেস্ট শতকের দেখা। 

সাইফের ব্যর্থতায় একজন ওপেনারকে নিয়ে ভাবতে বাধ্য করে টিম ম্যানেজমেন্ট। স্কোয়াডে আছেন মাহমুদুল হাসান জয়। নাঈম শেখকেও ব্যাকআপ হিসেবে নেওয়া হয়েছে। মূলত তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতার কারণেই নেওয়া হয়েছে। 

রাইজিংবিডিকে বুধবার রাতে মিনহাজুল আবেদীন বলেছেন, ‘নাঈমের আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা আছে। তাকে আমরা বাজিয়ে দেখতে চাই এই ফরম্যাটেও। সামনে আমরা নিউ জিল্যান্ড সফরেও যাবো। আমাদের লম্বা একটা বহরও লাগবে। প্রত্যেকের সুস্থ ও ফিট থাকা লাগবে। দলের সঙ্গে নিয়মিত অনুশীলন করবে। তাকে সেভাবে প্রস্তুতও করা হবে।’   

২০২০ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে বিসিবি নর্থ জোনের বিপক্ষে শেষবার লাল বলের ক্রিকেট খেলেছেন নাঈম। দুই ইনিংসেই শূন্য রানে আউট হয়েছিলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ার বিবর্ণ। ৬ ম্যাচ ব্যাটিং গড় মাত্র ১৬.৬৩। ফিফটি মাত্র একটি।

পাকিস্তানের বিপক্ষে ঢাকায় তার খেলার সম্ভাবনা নেই। সাইফের জায়গায় ওপেনিংয়ে উঠে আসতে পারেন নাজমুল হোসেন শান্ত। তিনে মুমিনুল। মূলত সাকিব অন্তর্ভুক্তিতে টিম কম্বিনেশনে আসছে পরিবর্তন। 

ঢাকা/ইয়াসিন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়