ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বেনজেমা জেতালেন রিয়ালকে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩১, ২ ডিসেম্বর ২০২১  
বেনজেমা জেতালেন রিয়ালকে

অ্যাথলেটিক বিলবাও’র বিপক্ষে কষ্টে জিতেছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার গোলে তারা ১-০ গোলে হারিয়েছে বিলবাওকে। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত হয়েছে তাদের। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে লস ব্লাঙ্কোসরা এগিয়ে গেছে ৭ পয়েন্টে।

১৫ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৩৬ পয়েন্ট। আর ১৪ ম্যাচ থেকে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোর সংগ্রহ ২৯ পয়েন্ট। ১৫ ম্যাচ থেকে ২০ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিক বিলবাও আছে অষ্টম স্থানে।

চলতি মৌসুমে লা লিগায় সবচেয়ে কম গোল হজম করা বিলবাও’র বিপক্ষে দারুণ সূচনা করে রিয়াল। বিলবাও’র শক্তিশালী রক্ষণভাগের বিপক্ষে বেশ গোছানো ফুটবল খেলতে থাকে তারা। শুরুতে মার্কো আসেনসিও সুযোগ পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন। এরপর করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রও সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি। 

দারুণ কিছু সুযোগ তৈরি করে বিলবাও। কিন্তু রিয়াল গোলরক্ষক থিবাউট কোর্তোয়া দারুণ দক্ষতায় সেগুলো রুখে দেন।

বিরতিতে যাওয়ার আগে করিম বেনজেমার গোলে লিড নেয় রিয়াল। এ সময় (৪০ মি.) মার্কো আসেনসিও বক্সের বাইরে থেকে শট নেন। সেটা ঝাপিয়ে পড়ে মাটিতে শুয়ে কোনোমতে ফিরিয়ে দেন বিলবাও’র গোলরক্ষক ইউনাই সিমন। বল তার হাত ছুঁয়ে চলে যায় সামনে থাকা লুকা মদ্রিচের কাছে। তিনি শট না নিয়ে ডানদিকে বাড়িয়ে দেন আনমার্ক বেনজেমাকে। ফরাসি স্ট্রাইকার কোনোরকমে বলে পা লাগিয়ে জালে পাঠান। বিলবাও’র গোলরক্ষকের চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

এটা ছিল লা লিগার চলতি মৌসুমে বেনজেমার ১২তম গোল। যা লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ।

বেনজেমার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কার্লো আনচেলোত্তির শিষ্যরা। বিরতির পর অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে বেনজেমার গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়