ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অ্যাশেজে ক্যারির টেস্ট অভিষেক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২ ডিসেম্বর ২০২১  
অ্যাশেজে ক্যারির টেস্ট অভিষেক

একই সঙ্গে অধিনায়ক ও উইকেটকিপার ছিলেন টিম পেইন। সেক্সটিং কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে ছুটি নেওয়ায় অস্ট্রেলিয়া দলে দুটি জায়গা শূন্য হয়ে পড়ে। প্যাট কামিন্সকে অধিনায়কত্ব দেওয়া হলেও উইকেটকিপার কে হচ্ছেন, তা নিয়ে চলছিল জল্পনা। অবশেষে ঘোষণা এলো, অ্যালেক্স ক্যারির টেস্ট অভিষেক হচ্ছে অ্যাশেজের প্রথম ম্যাচে। ব্রিসবেনে উইকেটের পেছনে দাঁড়াবেন তিনি।

ব্রিসবেনের গ্যাবায় ৩০ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান ৪৬১তম খেলোয়াড় হিসেবে প্রথম টেস্ট ক্যাপ পরতে যাচ্ছেন। ছোটবেলার স্বপ্ন পূরণ হওয়ার আনন্দে উচ্ছ্বসিত ক্যারি, ‘এই সুযোগ পেয়ে আমি সত্যিই সম্মানিত। অ্যাশেজ নিশ্চিতে সহায়তা করতে নিজেকে প্রস্তুত করা ও আমার ভূমিকা রাখার দিকে তাকিয়ে আমি।’

এই প্রাপ্তিতে পরিবারকেও স্মরণ করলেন ক্যারি, ‘আমি এই মুহূর্ত উৎসর্গ করতে চাই আমার বাবাকে, যিনি একাধারে আমার কোচ, পরামর্শক ও বন্ধু, আমার মা, স্ত্রী এলোইস, সন্তান লুইস ও ক্লেমেন্টিন, আমার ভাই ও বোনদের এবং তাদের সবাইকে যারা আমাকে সমর্থন দিয়েছে। তাদের ও আমার দেশকে গর্বিত করতে আমি সেরাটা দিতে যাচ্ছি।’

এই মৌসুমে ক্যারি সাউথ অস্ট্রেলিয়ার হয়ে শেফিল্ড শিল্ডে পাঁচ ম্যাচ খেলেছেন, ৮ ইনিংসে তার রান ২১.৮৫ গড়ে ১৫৩ রান। সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান। কিন্তু সম্প্রতি তিনি ফর্ম পুনরুদ্ধার করেছেন, যার প্রমাণ ওয়ানডে কাপ ম্যাচে কুইন্সল্যান্ডের বিপক্ষে ১০১ রানের ইনিংস। 

জশ ইংলিশের চেয়ে ব্যাগি গ্রিনে ক্যারিকে বেশি উপযুক্ত মনে হয়েছে বলে নির্বাচক প্যানেলের চেয়ারম্যান জর্জ বেইলি জানান। আগামী ৮ ডিসেম্বর শুরু হচ্ছে প্রথম টেস্ট।  

প্রথম টেস্টের দল: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হারিস, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেনে, নাথান লিয়ন, মাইকেল নেসের, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ (সহঅধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, ডেভিড ওয়ার্নার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়