ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

দলের অনুশীলন শুরুর আড়াই ঘণ্টা আগে নেটে সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:৫৯, ২ ডিসেম্বর ২০২১
দলের অনুশীলন শুরুর আড়াই ঘণ্টা আগে নেটে সাকিব

বাংলাদেশ দলের অনুশীলনের কথা ছিল বৃ্হস্পতিবার দুপুর দেড়টা থেকে। কিন্তু সাকিব আল হাসান চলে এলেন সকাল ১১টাতেই। প্রায় আড়াই ঘণ্টা আগে এসে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে নিবিড় ব্যাটিং অনুশীলন চালিয়ে যান। 

ঘণ্টাখানেক ব্যাটিংয়ের পর সাকিব ড্রেসিংরুমের দিকে আসেন। ব্যাটিং অনুশীলনে তাকে বোলিং করেছেন ৬ জন নেট বোলার। তার মধ্যে তিনজন পেসার আর তিনজন স্পিনার। নিজের মাস্কো সাকিব ক্রিকেট একাডেমি থেকে নেট বোলারদের নিয়ে আসেন সাকিব। তিনজন স্পিনারদের মধ্যে একজন লেগস্পিনার ছিলেন। পুরোটা সময়জুড়ে তিনি ডিফেন্সিভ ব্যাটিং করে গেছেন।

মূলত সাকিব বায়ো-বাবলের বাইরে থাকায় তাকে এককভাবে অনুশীলন করতে হচ্ছে। অনুশীলন শেষেই তার কোভিড টেস্ট হয়েছে, ফলাফল নেগেটিভ এলে দলের সঙ্গে যোগ দিতে পারবেন। রাইজিংবিডিকে এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী। 

তিনি বলেন, 'সাকিবকে এখন এককভাবেই অনুশীলন করতে হবে। যতক্ষণ না তিনি করোনা টেস্টে নেগেটিভ হন, দলের সঙ্গে যোগ দিতে পারবেন না। একটু আগে তার টেস্ট হয়েছে, আমরা ফলের অপেক্ষায় আছি।'

বিশ্বকাপে পাওয়া হ্যামস্ট্রিং ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না। এরপর প্রথম টেস্টের দলে থাকলেও শেষ মুহূর্তে ছিটকে যান ফিট না হওয়ায়। ফিট হওয়ায় দ্বিতীয় টেস্টের দলে রাখা হয় তাকে। মিরপুরে  ৪ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজের শেষ টেস্ট।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়