ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

এক সপ্তাহ পেছাচ্ছে ভারতের দ. আফ্রিকা সফর!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৩:০০, ২ ডিসেম্বর ২০২১
এক সপ্তাহ পেছাচ্ছে ভারতের দ. আফ্রিকা সফর!

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি মঙ্গলবার বলেছেন, করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়া সত্ত্বেও দক্ষিণ আফ্রিকা সফরের সূচি আগের মতোই আছে। কিন্তু ভারতীয় গণমাধ্যমের রিপোর্ট, খেলোয়াড়দের স্বাস্থ্য ও নিরাপত্তা মাথায় রেখে এক সপ্তাহ পেছানো হচ্ছে এই সফর।

ডিসেম্বর-জানুয়ারির এই সফরে তিনটি করে টেস্ট ও ওয়ানডের সঙ্গে চারটি টি-টোয়েন্টি খেলবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। গত নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আফ্রিকায় ওমিক্রনের তীব্র সংক্রমণে এই দ্বিপাক্ষিক সিরিজগুলি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। যদিও দক্ষিণ আফ্রিকা নিশ্ছিদ্র বায়ো-বাবল তৈরির আশ্বাস দেয়।

একজন বিসিসিআই কর্মকর্তা সম্প্রতি জানান, এই সিরিজ পরিকল্পিত সূচি অনুযায়ী মাঠে গড়াতে দুই বোর্ড নিবিড়ভাবে কাজ করছে। কিন্তু এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে এই সফর। ওই কর্মকর্তা জানান, ভারতীয় সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় এখন তারা। রোববার এই ব্যাপারে আসতে পারে ঘোষণা।

ওই কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলেছে, ‘ওমিক্রন কোভিড ভ্যারিয়েন্টের হুমকির কারণে আমরা এক সপ্তাহ সিরিজ পিছিয়ে দেওয়ার ব্যাপারে আলোচনা করছি এবং ভারতীয় সরকারের অনুমোদনের অপেক্ষায়। দুই বোর্ডই একতাবদ্ধ হয়ে কাজ করছে এবং সবকিছুই আলোচনা হচ্ছে। আমাদের খেলোয়াড়দের স্বাস্থ্য ও নিরাপত্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

আগামী ১৭ ডিসেম্বর জোহানেসবার্গে শুরু হবে টেস্ট সিরিজ। ওয়ানডে শুরু হবে ১১ জানুয়ারি থেকে। আর ১৯ জানুয়ারি শুরু টি-টোয়েন্টি। নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলেই দক্ষিণ আফ্রিকার পথে উড়াল দেওয়ার কথা কোহলিদের। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়