ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

তানজিম সাকিবের বোলিংয়ে শেষ ওভারে জিতে ফাইনালে যুবারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ২ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৮:০১, ২ ডিসেম্বর ২০২১
তানজিম সাকিবের বোলিংয়ে শেষ ওভারে জিতে ফাইনালে যুবারা

৪৮তম ওভারে অষ্টম উইকেটের পতন। ১৬ বলে ভারতের যুব ‘এ’ দলের দরকার ছিল ১৭ রান, আর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রয়োজন ২ উইকেট। শেষ ওভারে তানজিম হাসান সাকিব জোড়া আঘাত করে সেই চাওয়া পূরণ করলেন। ৬ রানে জিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করল।

কলকাতার ইডেন গার্ডেনসে আগে ব্যাট করে বাংলাদেশ ৪৭.২ ওভারে ২৩০ রানে অলআউট হয়। পরে লক্ষ্যে নেমে ভারতের দলটি ৪৯.৪ ওভারে ২২৪ রানে গুটিয়ে যায়।

ঋষিত রেড্ডির বোলিং তোপে পড়লেও মাহফিজুল ইসলাম ও প্রান্তিক নওরোজ নাবিলের হাফ সেঞ্চুরি বাংলাদেশকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন। গত ম্যাচের সেঞ্চুরিয়ান প্রান্তিক ইনিংস সেরা ৬২ রান করেন ৬৫ বলে, ১০টি চার মারেন। আর ওপেনার মাহফিজুল ৭৯ বলে ৮ চারে ৫৬ রান করেন। পরে মোহাম্মদ ফাহিম ২১ ও নাইমুর রহমান নয়ন ২০ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন।

ভারতের দলটির পক্ষে ঋষিত সর্বোচ্চ ৫ উইকেট নেন। এছাড়া দুটি করে উইকেট পান গর্ব সানগোয়ান ও নিশান্ত সিন্ধু।

লক্ষ্যে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার মধ্যে ভারতীয় যুব ‘এ’ দলকে আশার আলো দেখান আংক্রিশ রাঘুবানসি। একপ্রান্ত আগলে রেখে দলকে জেতানোর পথে রেখেছিলেন। তাকে ফিরিয়ে পথের বড় কাটা সরান রিপন মন্ডল।

আংক্রিশ ১১৯ বলে ৮৮ রান করেন। ১৭৮ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন তিনি। পরে হাল ধরেছিলেন আরিয়ান দালাল। ৫৩ বলে ৩৯ রান করে তিনি মেহরব হোসেনের শিকার। শক্ত অবস্থানে রেখে আরিয়ান ফিরে যান।

কিন্তু ১০ রানের ব্যবধানে শেষ তিন উইকেট হারিয়ে পরাজিত হয় ভারতীয় যুব ‘এ’ দল। তিনটি উইকেটই টানা দুই ওভারে নেন তানজিম সাকিব। ৯.৪ ওভারে ২৯ রান খরচায় তিন উইকেট নিয়ে ম্যাচসেরা তিনি। সমান তিনটি উইকেট পান মেহরব। দুটি রিপনের।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়