ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৮০০তম গোলে অনন্য রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ৩ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:২৩, ৩ ডিসেম্বর ২০২১
৮০০তম গোলে অনন্য রোনালদো

আরেকটি রেকর্ড লুটিয়ে পড়ল ক্রিস্টিয়ানো রোনালদোর পায়ের তলায়। বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে আর্সেনালের বিপক্ষে জয়সূচক গোল করার আগে একটি অনন্য মাইলফলক স্পর্শ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড। দেশ ও ক্লাব মিলিয়ে ক্যারিয়ারের ৮০০তম গোল করেছেন সিআরসেভেন। ঘটনাবহুল এই প্রিমিয়ার লিগ ম্যাচে ম্যানইউ জিতেছে ৩-২ গোলে।

ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ মাইকেল ক্যারিক এদিন ছিলেন বেঞ্চে, ডাগআউটে যোগ দেন তাদের নতুন অন্তর্বর্তীকালীন কোচ রাল্ফ র‌্যাগনিক। আর ম্যাচ শেষে ক্যারিক ক্লাব ছাড়ার ঘোষণা দেন।

গত মাসে উলা গুনার সুলশার বরখাস্ত হওয়ার পর দায়িত্ব নেন ক্যারিক। তার অধীনে তিন ম্যাচ অজেয় ছিল ম্যানইউ। ১৫ বছরের সম্পর্ক চুকিয়ে ফেলার সিদ্ধান্ত সম্পূর্ণ নিজের বলে তিনি জানান।

ইউনাইটেডের ভক্তরা খেলা শুরুর আগে সুলশারকে শ্রদ্ধা জানিয়ে স্ট্রেটফোর্ড এন্ডে একটি ব্যানার তুলে ধরেন, যেখানে নরওয়েজিয়ানের পুরোনো জার্সি নাম্বার উল্লেখ করে লেখা ’২০- লিজেন্ড’।

কিন্তু এদিন আরেক লিজেন্ড ছিলেন মাঠে, রোনালদো। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত ছিলেন কেন্দ্রীয় চরিত্রে।

অবশ্য আর্সেনাল অদ্ভুতভাবে গোল করে এগিয়ে যায় ১৩তম মিনিটে। গানারদের কর্নার প্রতিহত করার সময় সতীর্থ ফ্রেডের পায়ের খোঁচায় ব্যথা পেয়ে মাটিতে পড়ে ছটফট করতে থাকেন ম্যানইউ গোলকিপার ডেভিড ডে গেয়া। ততক্ষণে অরক্ষিত গোলপোস্ট দিয়ে বক্সের প্রান্ত থেকে গোল করেন এমিল স্মিথ রোভে। প্রথমে গোল না দেওয়া হলেও ভিএআর গানারদের পক্ষে রায় দেয়। 

রেফারি মার্টিন অ্যাটকিনসন বল জালে ঢোকার আগে বাঁশি না বাজানোয় তা ফাউল হয়নি এবং গোল বহাল থাকে। ইউনাইটেড প্রতিবাদ করলেও তা আমলে নেননি রেফারি। বিরতির এক মিনিট আগে ফ্রেডের চমৎকার ব্যাক হিল থেকে ব্রুনো ফের্নান্দেসের স্ট্রাইকে সমতা ফেরায় ষ্বাগতিকরা।

৫২ মিনিটে ডিওগো ডালট খুঁজে পান মার্কাস র‌্যাশফোর্ডকে। ডানপ্রান্ত থেকে তার সেন্টারে বাড়ানো বলে রোনালদো নিচু ক্রসে স্কোর ২-১ করেন। আর এটিই ছিল পর্তুগিজ ফরোয়ার্ডের ৮০০তম গোল।

দুই মিনিট পর আর্সেনাল সমতা ফেরায়। গ্যাব্রিয়েল মার্টিনেল্লির পাস থেকে নিচু শটে মার্টিন ওডেগার্ড ২-২ করেন। তবে দিনটা ছিল রোনালদোর। ফ্রেডকে বক্সের মধ্যে ওডেগার্ড ফাউল করলে পিচসাইড মনিটর দেখে পেনাল্টি দেন অ্যাটকিনসন। রোনালদো পেনাল্টি থেকে উচু শটে দলকে জেতানো গোল করেন ৭০ মিনিটে।

এই জয়ে ম্যানইউ ২১ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে উঠে গেল। আর্সেনালের চেয়ে দুই পয়েন্ট ও দুই ধাপ নিচে তারা। আর শীর্ষ দল চেলসির (৩৩) চেয়ে তারা ১২ পয়েন্ট দূরে।  

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়