ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৬ ১৪২৮ ||  ১৫ জমাদিউস সানি ১৪৪৩

মার্সেল ক্লাব কাপ টার্গেটবল প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ৪ ডিসেম্বর ২০২১  
মার্সেল ক্লাব কাপ টার্গেটবল প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টার্গেটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় মঙ্গলবার (৭ ডিসেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল ক্লাব কাপ টার্গেটবল প্রতিযোগিতা-২০২১ (নারী ও পুরুষ)।’ নারী ও পুরুষ উভয় বিভাগে ১৪টি দলের অংশগ্রহণে পল্টনস্থ শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত। 

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ শনিবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব আখতারুজ জামান খান কবির, বাংলাদেশ টার্গেটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. দীন ইসলামসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টি দল অংশ নিবে।

পুরুষ বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, রাজধানী স্পোর্টিং ক্লাব, সাভার কমিউনিটি স্পোর্টস ক্লাব, টার্গেটবল ট্রেনিং সেন্টার ঢাকা, জে.বি.আর.সি নারায়ণগঞ্জ, জে.বি স্পোর্টিং ক্লাব, জহিরুল স্পোর্টস একাডেমি ও নাসরিন স্পোর্টস একাডেমি।

নারী বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, টার্গেটবল ট্রেনিং সেন্টার ঢাকা, জে.বি.আর.সি নারায়ণগঞ্জ, ফিরোজ স্মৃতি সংসদ, সাভার কমিউনিটি স্পোর্টস ক্লাব ও জহিরুল ইসলাম স্পোর্টস একাডেমি।

নারী পুরুষ উভয় বিভাগের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা চারটি করে দল সেমিফাইনাল খেলবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। চ্যাম্পিয়ন দলের সকল খেলোয়াড়কে ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আর অংশ নেওয়া সবগুলো দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘দেশের অন্যতম নতুন খেলা টার্গেটবল। আমরা ওয়ালটন পরিবার নতুন নতুন খেলার পাশে দাঁড়াচ্ছি। যাতে করে নতুন প্রজন্ম নতুন নতুন খেলায় সম্পৃক্ত হয় এবং স্ক্রিন ও অন্যান্য খারাপ আসক্তি থেকে খেলাধুলায় ফিরে আসে। সুস্থ-সবল দেহে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তোলে।’

নতুন খেলা হওয়া সত্ত্বেও টার্গেটবলে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দেওয়ায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান সাধারণ সম্পাদক মো. দীন ইসলাম।

টার্গেটবল মূলত হ্যান্ডবল ও বাস্কেটবল খেলার আদলে দুই প্রান্তে নির্ধারিত রিং এর মধ্যে বল পাঠিয়ে পয়েন্ট লাভ করে খেলতে হয়। প্রতি দলে ৬ জন করে খেলোয়াড় থাকে। ৫০ মিনিটের এ খেলায় মাঝে ১০ মিনিট বিরতি থাকে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়