ঢাকা     শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৯ ১৪২৯ ||  ১৪ মহরম ১৪৪৪

নিউ জিল্যান্ডে না যেতে বোর্ডকে সাকিবের চিঠি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৭, ৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ২১:৫১, ৪ ডিসেম্বর ২০২১
নিউ জিল্যান্ডে না যেতে বোর্ডকে সাকিবের চিঠি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে মৌখিকভাবে নিউ জিল্যান্ড সফরে না যাওয়ার কথা বলেছিলেন সাকিব আল হাসান। বোর্ড প্রধান সাকিবকে নিউ জিল্যান্ড সফরে না যাওয়ার কারণ জানিয়ে আনুষ্ঠানিক চিঠি দিতে বলেন।

এরই মধ্যে সাকিবকে রেখে দল ঘোষণাও করেন নির্বাচকরা। ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে কোনো অবজেকশন না পাওয়ায় শনিবার সাকিবকে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করেন নির্বাচকরা।

কিন্তু শনিবার রাত গড়ানোর সঙ্গে সঙ্গে সাকিবের নিউ জিল্যান্ড সফরের নাটক নতুন মোড় নেয়। টিম হোটেলে পৌঁছে সাকিব বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরীকে চিঠি দেন। চিঠিতে জানান, পারিরারিক কারণে নিউ জিল্যান্ড সফরে যেতে চাচ্ছেন না তিনি।

তবে এ খবর নিশ্চিত করার জন্য বিসিবির দায়িত্বশীল কাউকে মুঠোফোনে পাওয়া যায়নি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন, ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান, টিম ডিরেক্টর খালেদ মাহমুদের মুঠোফোনে ফোন ও বার্তা পাঠানো হলে তারা কেউ সাড়া দেননি।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন মুঠোফোনে জানালেন, তিনি সাকিবের চিঠি দেওয়া সম্পর্কে অবগত নন। রাইজিংবিডিকে বলেছেন, ‘আমি চিঠি দেওয়ার বিষয়টি অবগত নেই। কাল বোর্ডে গেলে জানতে পারব।’

সাকিবকে রেখে ১৮ সদস্যের স্কোয়াড দিয়েছেন নির্বাচকরা। সাকিবের আবেদন মঞ্জুর হলে নতুন কোনো খেলোয়াড় নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি জানান, রোববারই এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

শেষ পর্যন্ত সাকিবের ছুটি মঞ্জুর হলে এ নিয়ে টানা তৃতীয়বার নিউ জিল্যান্ড সফরে যাবেন না সাকিব। এ বছরের শুরুতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউ জিল্যান্ড গিয়েছিল বাংলাদেশ। সন্তানসম্ভ্যবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছিলেন তিনি। ২০১৯ সালে সাকিব অধিনায়ক থাকলেও পারিবারিক কারণে ছুটি নিয়েছিলেন। ২০১৭ সালে সবশেষ নিউ জিল্যান্ড সফর করেছেন তিনি। টেস্টে ক্যারিয়ার সেরা ২১৭ সালের ইনিংসটি খেলেছিলেন সেই সফরেই।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়