ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক মাসুদ আলম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩৯, ৫ ডিসেম্বর ২০২১  
বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক মাসুদ আলম

ম্যাক্স-বিএসপিএ-২০২০ সালের ‘স্পোর্টস জার্নালিস্ট অব দ্য ইয়ার’ পুরস্কার জিতেছেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মাসুদ আলম। শনিবার (৪ ডিসেম্বর ২০২১) রাজধানীর ফারস হোটেলে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) আয়োজন করে ক্রীড়া সাংবাদিকদের স্বীকৃতি প্রদানের এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বরাবরের মতো স্বাধীন বিচারক প্যানেলের মার্কিংয়ে সর্বোচ্চ নম্বর পেয়ে তওফিক আজিজ খান ট্রফি এবং ৫০ হাজার টাকার চেক জিতে নেন মাসুদ আলম। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন বিডিনিউজটোয়েন্টিফোরডটকম-এর সিনিয়র রিপোর্টার মোহাম্মদ জুবায়ের (রুবেল) এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার সাকির রুবেন।

ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় বিএসপিএ টানা ষষ্ঠবারের মতো আয়োজন করে এই স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান। এবার আরও তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে। ২০২০ সালে সাক্ষাৎকার ক্যাটাগরিতে সেরা হয়ে আতাউল হক মল্লিক ট্রফি জিতেছেন নটআউট নোমান-এর রিপোর্টার নোমান মোহাম্মদ। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক বিজনেস পোস্টের স্পোর্টস ইন-চার্জ সামীউর রহমান এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন টি-স্পোর্টস-এর সিনিয়র রিপোর্টার নাভিল এলাহী খান।

ফিচার/ডকুমেন্টরি ২০২০ ক্যাটাগরির সেরা হিসেবে রণজিৎ বিশ্বাস ট্রফি জিতেছেন দৈনিক কালের কণ্ঠের জ্যেষ্ঠ সহ-সম্পাদক রাহেনুর ইসলাম। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার রাশেদুল ইসলাম ও দ্বিতীয় রানার-আপ দৈনিক নয়া দিগন্তের স্পোর্টস ইন-চার্জ রফিকুল হায়দার ফরহাদ।

স্পোর্টস ফটোগ্রাফি ২০১৯ ক্যাটাগরিতে সেরা হয়ে বদরুল হুদা ট্রফি জিতেছেন ডেইলি স্টারের স্টাফ ফটো জার্নালিস্ট ফিরোজ আহমেদ। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক কালের কণ্ঠের স্পেশাল ফটো জার্নালিস্ট মীর ফরিদ এবং দ্বিতীয় রানার-আপ দৈনিক প্রথম আলোর স্পেশাল ফটো জার্নালিস্ট শামসুল হক টেংকু।

অনুষ্ঠানে দু’জন সিনিয়র ক্রীড়া সাংবাদিক মোফাখখারুল ইসলাম দিলখোশ এবং শামসুল হক টেংকুকে দীর্ঘ সময় ক্রীড়া সাংবাদিকতায় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস সম্মাননা দেয়া হয়।

বিএসপিএ সভাপতি সনৎ বাবলা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। ম্যাক্স গ্রুপের পক্ষে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ডিরেক্টর এম ই চৌধুরী শামীম।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএসপিএ’র সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ, সাবেক সভাপতি দুলাল মাহমুদ, মো. হাসান উল্লাহ খান রানা, মোস্তফা মামুন প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে সঙ্গীত পরিবেশন করনে খ্যাতনামা সঙ্গীত শিল্পী এস আই টুটুল ও তার ব্যান্ড ধ্রুবতারা।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়