ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

সাকিবের বৃষ্টি বিলাস

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৭:৪৩, ৫ ডিসেম্বর ২০২১

ইনডোর থেকে ড্রেসিংরুমে ফিরছিলেন। কী মনে করে দিলেন ভোঁ দৌঁড়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছিল। মাঠ কাভার দিয়ে ঢাকা। কাভারের কাছে আসতেই দিলেন স্লাইড। এক ডাইভে এপার থেকে যেন ওপার। পুরো শরীরর ভাসালেন কাভারের পানিতে। মুহূর্তেই সাকিব আল হাসান ভিজে চুপচুপ। মুখে অনাবিল আনন্দ। মুখে অকৃত্রিম হাসি। বোঝা যাচ্ছিল বৃষ্টির ওই পানিতে শুধু শরীর-ই নয়, ভিজেছিল তার অন্তর। হৃদয় নিংড়ানো হাসিতে হৃদয়কেও নাড়িয়ে দেয় সেই মুহূর্ত।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে রোববার সারাদিন মেঘলা আবহাওয়া, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ছিল। শীত পুরোপুরি আসেনি, বাতাসে হিম শীতের ছোঁয়া। এমন বৈরি আবহাওয়ায় পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন ৩০ মিনিটের বেশি খেলা সম্ভব হয়নি। দুই দলের ক্রিকেটাররা কাটিয়েছেন অলস সময়, আর প্রতীক্ষার প্রহর গুনছিলেন বৃষ্টি বন্ধের।

এই অলস সময়টিকে রোমাঞ্চে পরিণত করলেন বাংলাদেশের সুপারস্টার। বাঁ হাতে ব্যাট, আর মাথায় বড় ছাতা নিয়ে চলে গেলেন ইনডোরে। বেশ কিছু সময় ব্যাটিং করে ফেরেন তিনি। এই ফেরার সময়টিতেই প্রাণহীন শের-ই-বাংলায় যেন প্রাণ ফেরান।

ইস্টার্ন স্ট্যান্ডের গ্যালারিতে সকাল থেকেই শ’খানেক দর্শক ছিলেন। সারাদিন অলস বসে থাকার পর সাকিবের ওই ছোট্ট স্লাইডে পুরোদিনের আনন্দ পেয়ে যান তারা। সাকিব যেন ফিরে গেলেন শৈশবের সোনালি দিনগুলোতে। শুধু তিনিই ফিরে যাননি, যারা এই দৃশ্য দেখেছেন মাঠ থেকে তাদেরও নিয়েছেন পুরোনো দিনে, হারিয়ে যাওয়া সময়গুলোতে। ক্রিকেটের এমন প্রাণহীন দিনে সাকিব আনন্দের খোরাক এনে দিলেন।

এমনিতেই আলোচনায় বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিশ্বকাপে পাওয়া ইনজুরির কারণে টি-টোয়েন্টি সিরিজ ও প্রথম টেস্ট খেলতে পারেননি। ঢাকা টেস্টে ফিরলেও যেতে চান না নিউ জিল্যান্ডে। তাকে নিয়ে দল ঘোষণার পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) চিঠি দিয়ে জানিয়েছেন না যাওয়ার কথা। তবে ছুটির আনুষ্ঠানিক অনুমোদন এখনো পাননি।

রিয়াদ/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়