ঢাকা     মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ওয়ালটন জাতীয় ডিউবল প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ৫ ডিসেম্বর ২০২১  
ওয়ালটন জাতীয় ডিউবল প্রতিযোগিতা শুরু

‘ওয়ালটন তৃতীয় জাতীয় ডিউবল প্রতিযোগিতা-২০২১’ এর পুরুষ বিভাগের ফাইনালে উঠেছে বাংলাদেশ পুলিশ ডিউবল দল ও বাংলাদেশ জেল। অন্যদিকে নারী বিভাগের ফাইনালে উঠেছে বাংলাদেশ পুলিশ ও নসরুল হামিদ স্পোর্টস একাডেমি।

আজ রোববার পল্টনস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় ফিরোজ স্মৃতি সংসদ ও বাংলাদেশ পুলিশ। ম্যাচে ফিরোজ স্মৃতি সংসদকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে পুলিশ। অপর সেমিফাইনালে লড়ে বাংলাদেশ জেল ও ডিউবল ট্রেনিং সেন্টার ঢাকা। এই ম্যাচে ডিউবল ট্রেনিং সেন্টারকে ৬-১ গোলে হারিয়ে ফাইনালে নাম লেখায় বাংলাদেশ জেল।

এদিকে নারী বিভাগের প্রথম সেমিফাইনালে ফিরোজ স্মৃতি সংসদকে হারিয়ে ফাইনালে ওঠে পুলিশ। আর নসরুল হামিদ স্পোর্টস ক্লাব প্রতিপক্ষ ঢাকা ডিউবল ট্রেনিং সেন্টারকে হারিয়ে ফাইনালে নাম লেখায়।

তার আগে দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক মো. হেদায়েত উল্লাহ তুর্কি। উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিউবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিএম শহীদুজ্জামানসহ অন্যান্যরা।

আগামীকাল সকালে ফাইনালে মুখোমুখি হবে পুলিশ বনাম জেল ও পুলিশ বনাম নসরুল হামিদ। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। আর তৃতীয় হওয়া দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হয়েছে। চ্যাম্পিয়ন দলের সবাইকে ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এবারের এই প্রতিযোগিতায় নারী ও পুরুষ দুই বিভাগে মোট ১৪টি দল অংশ নিয়েছে। অংশ নিতে যাওয়া দলগুলোর মধ্যে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ জেল, সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাব, নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, ফিরোজ স্মৃতি সংসদ, রাজধানী স্পোর্টিং ক্লাব, জেবিআরসি নারায়ণগঞ্জ ও ডিউবল ট্রেনিং সেন্টার ঢাকা উল্লেখযোগ্য।

উল্লেখ্য, ‘ডিউবল’ বাস্কেটবল ও হ্যান্ডবল খেলার সমন্বিত রূপ। ৪০ বাই ২৪ গজ আকৃতির মাঠে ৩০ মিনিটে এই খেলা অনুষ্ঠিত হয়। দলে ১০ জন খেলোয়াড় থাকলেও মাঠে গোলরক্ষকসহ খেলতে পারেন ৭ জন। নির্ধারিত সময়ের মধ্যে যারা সবচেয়ে বেশি গোল করতে পারে তারা বিজয়ী হয়।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়