ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৭ মহরম ১৪৪৪

নতুন কোচের প্রথম ম্যাচ জয়ে রাঙালো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩১, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ২২:৫৪, ৫ ডিসেম্বর ২০২১
নতুন কোচের প্রথম ম্যাচ জয়ে রাঙালো ম্যানইউ

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে রোববার প্রথমবার ডাগআউটে দাঁড়িয়েছিলেন রালফ র‌্যাংনিক। নতুন কোচকে অবশ্য হতাশ করেননি রোনালদো-ফ্রেডরা। ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে তারা হারিয়েছে ১-০ গোলে। 

গেল সোমবার ওলে গুনার শুলসারের স্থলাভিষিক্ত করা হয় র‌্যাংনিককে। কিন্তু বৃহস্পতিবার আর্সেনালের বিপক্ষে ৩-২ ব্যবধানের জয়ের ম্যাচে ডাগআউটে দাঁড়াতে পারেননি তিনি। সে হিসেবে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষের ম্যাচটি ছিল ম্যানইউর কোচ হিসেবে তার আনুষ্ঠানিক ম্যাচ।

মাঠে ম্যানইউর খেলোয়াড়রা ভালোই প্রমাণ দিয়েছেন যে তারা তাদের নতুন কোচের নির্দেশনা মেনেই খেলেছেন। শুরু থেকেই ক্রিস্টালের ওপর চাপ তৈরি করে খেলতে শুরু করে তারা। তাদের খেলার গতিও ছিল চোখে পড়ার মতো। 

র‌্যাংনিক ক্রিস্টিয়ানো রোনালদো ও মার্কাস রাশফোর্ডকে নিয়ে তার আক্রমণভাগ সাজান। তাদের সাপোর্টে রাখেন জ্যাদন স্যানচো ও ব্রুনো ফার্নান্দেসকে। কিন্তু তারা সুযোগ তৈরি করেও ক্রিস্টালের জালের নাগাল পাচ্ছিলো না।

সুযোগ তৈরি করছিল ক্রিস্টালও। তাদের আক্রমণের ধার দেখে মনে হচ্ছিল তৃতীয়বারের মতো ম্যানইউর মাঠ থেকে জয় নিয়ে মাঠ ছাড়বে। কিন্তু ম্যাচ শেষ হওয়ার ১৩ মিনিট আগে ফ্রেড গোল করে এগিয়ে নেন দলকে। এ সময় বক্সের মধ্যে বল পেয়ে যান মেসন গ্রিনউড। তিনি বল বাড়িয়ে দেন বাইরে থাকা ফ্রেডকে। ফ্রেড বল পেয়েই শট নেন। ওপরের অংশ দিয়ে বল জালে জড়ায়।

এটা ছিল চলতি মৌসুমে ম্যানইউর হয়ে তার দ্বিতীয় গোল। আর ১৩৭ ম্যাচে ষষ্ঠ গোল। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। ম্যানইউকে পাইয়ে দেয় পূর্ণ ৩ পয়েন্ট।

এই জয়ে ১৫ ম্যাচ থেকে ২৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। শীর্ষে থাকা ম্যানসিটির সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১১! সমান ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে ক্রিস্টাল প্যালেস আছে দ্বাদশ স্থানে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়