ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

মুরালিধরনের ৮০০ উইকেটের রেকর্ড ভাঙবেন অশ্বিন!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১১:৫২, ৬ ডিসেম্বর ২০২১
মুরালিধরনের ৮০০ উইকেটের রেকর্ড ভাঙবেন অশ্বিন!

কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট পেয়েছেন। তার নামের পাশে জ্বলজ্বল করছে ৮০০ উইকেট। ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার মনে করেন, মুরালিধরনের সর্বোচ্চ উইকেটের রেকর্ড ভাঙতে পারবেন রবিচন্দ্রন অশ্বিন।

নিজেকে ফিট রেখে আরো খেলা চালিয়ে যেতে পারলে মুরালিধরনের উইকেটশৃঙ্গ নিজের করে নিতে পারবেন অশ্বিন, এমনটাই বিশ্বাস বাঙ্গারের। সাম্প্রতিক সময়ে অশ্বিন নিজেকে অন্যতম সেরা স্পিনার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। সময়ের সঙ্গে সঙ্গে নিজের ধার আরো বাড়াচ্ছেন ভারতের এ স্পিনার। দলের বোলিং বিভাগের অন্যতম সম্পদে পরিণত হয়েছে। চলতি বছরে একমাত্র বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৫০ উইকেটের মাইলফক ছুঁয়েছেন তিনি। ক্যারিয়ারে চতুর্থবার এক বছরে ৫০ বা তার বেশি উইকেট নেওয়ার কীর্তি আছে তার। সব মিলিয়ে টেস্ট ক্রিকেটে তার উইকেট সংখ্যা ৪২৬টি।

সাবেক দুই অধিনায়ক অনিল কুম্বলে (৬১৯) ও কপিল দেবের (৪৩৪) পর তার অবস্থান। স্টার স্পোর্টসকে বাঙ্গার বলেছেন, ‘সে (অশ্বিন) মুরালিধরনের রেকর্ড চ্যালেঞ্জ করতে পারে। সে যদি দীর্ঘ সময় খেলে এবং ফিট থাকে তাহলে রেকর্ড ভাঙা সম্ভব। মুরালিধরন নিজেও বলেছে, তার রেকর্ড যদি কেউ ভাঙতে পারে সেটি হবে অশ্বিন।’

অশ্বিনের বোলিংয়ের ভূয়সী প্রশংসা করে বাঙ্গার যোগ করেন, ‘সে যেভাবে বোলিং করছে… শুধু বোলিংই নয় লম্বা স্পেলে বোলিং করছে এটা দেখতে পারা দারুণ। টেস্টের পাশাপাশি টি-টোয়েন্টিতেও সে ফিরে এসেছে। সাদা পোশাকে খেলার সময় সে তার অফস্পিনে বেশি মনোযোগী। তার ভালো সম্ভাবনা আছে মুরালিধরনকে ছাড়িয়ে যাওয়ার।’

নিউ জিল্যান্ডের বিপক্ষে মুম্বাই টেস্টে ৭ উইকেট পেয়েছেন অশ্বিন। আরো একটি উইকেট পেলে ঘরের মাঠে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলবেন তিনি। এর আগে প্রথম টেস্টে কানপুরে হরভজন সিংয়ের ৪১৭ উইকেটের রেকর্ড ভাঙেন অশ্বিন।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়