ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মুম্বাই টেস্ট শেষে চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলে কে কোথায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ৬ ডিসেম্বর ২০২১  
মুম্বাই টেস্ট শেষে চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলে কে কোথায়

মুম্বাই টেস্টে ৩৭২ রানে জিতল ভারত। নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ নিশ্চিত করল ১-০ তে। নিজেদের টেস্ট ইতিহাসে রান বিবেচনায় সবচেয়ে বড় জয়ের পর আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই আসরে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে ভারত। আর নিউ জিল্যান্ড নেমে গেছে ষষ্ঠ স্থানে।

পয়েন্ট টেবিলে শ্রীলঙ্কা ও পাকিস্তানের পরে অবস্থান করছে ভারত। বিরাট কোহলির দল ছয় টেস্ট খেলে তিনটি জিতেছে, একটি হার ও দুটি ড্র। দুটি সিরিজ খেলে টিম ইন্ডিয়া মোট ৪২ পয়েন্ট পেয়েছে এবং পয়েন্টের শতাংশ (পিসিটি) ৫৮.৩৩।

বর্তমান চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ড দুই ম্যাচ খেলে মাত্র চারটি পয়েন্ট নিয়ে ছয় নম্বরে। একটি করে হার ও ড্রয়ে তাদের পিসিটি ১৬.৬৬।

শ্রীলঙ্কা ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে টেবিলের এক নম্বর দল। দুই ম্যাচ খেলে মোট ২৪ পয়েন্ট নিয়ে তাদের পিসিটি ১০০। অন্যদিকে পাকিস্তান তিন টেস্টে দুটি জয় ও একটি হারে মোট ২৪ পয়েন্ট সংগ্রহ করেছে, তাদের পিসিটি ৬৬.৬৬।

১৪ পয়েন্ট ও পিসিটি ২৯.১৭ নিয়ে ভারতের পরে আছে ইংল্যান্ড। বুধবার শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজ খেলে টেবিলে তাদের উন্নতির সুযোগ। আর এই সিরিজ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়