ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বাধীনতা কাপ থেকে মোহামেডানের বিদায়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ৬ ডিসেম্বর ২০২১  
স্বাধীনতা কাপ থেকে মোহামেডানের বিদায়

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে মৌসুমের প্রথম আসর স্বাধীনতা কাপের সূচনাটা দারুণ হয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাবের। কিন্তু পরের ম্যাচেই নবাগত বাংলাদেশ সেনাবাহিনীর কাছে ২-১ গোলে হেরে হোঁচট খায় তারা।

আজ সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে গ্রুপপর্বের তৃতীয় ম্যাচে মুক্তিযোদ্ধার সঙ্গে ১-১ গোলে ড্র করে মোহামেডানকে খাদের কিনারায় ঠেলে দেয় সেনাবাহিনী। সমীকরণ অনুযায়ী কোয়ার্টার ফাইনালে যেতে হলে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে আজকের ম্যাচে জিততেই হতো মোহামেডানকে। কিন্তু রাতে সেটি করতে পারেনি সাদা-কালো শিবির। সাইফের সঙ্গে ১-১ গোলে ড্র করে বিদায় নিয়েছে স্বাধীনতা কাপ থেকে।

তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে সাইফ স্পোর্টিং। সমান ম্যাচ থেকে মোহামেডান ও সেনাবাহিনীর পয়েন্ট সমান ৪। কিন্তু মুখোমুখি লড়াইয়ে সেনাবাহিনী জয় পাওয়ায় উতরে গেছে তারা। আর বিদায় নিয়েছে মোহামেডান।

সোমবার কমলাপুরে ম্যাচের প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল হজম করে মোহামেডান। এ সময় সাইফের নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন উদো দারুণ ভলিতে গোল করেন। তাকে গোলে সহায়তা করেন ফয়সাল আহমেদ ফাহিম। এই গোলে সাইফ এগিয়ে থাকে ৯০ মিনিট পর্যন্ত। ৯০+১ মিনিটের মাথায় কর্নার থেকে গোল করে সমতা ফেরান মেসিনোভিচ। তাতে আশা জাগে মতিঝিলের ক্লাবটির সমর্থকদের মধ্যে। কিন্তু বাকি সময়ে আর গোল পায়নি তারা। তাতে হারও এড়ানো হয়নি, শেষ রক্ষাও হয়নি মোহামেডানের।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়