ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্সেল ক্লাব কাপ টার্গেটবল প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ৭ ডিসেম্বর ২০২১  
মার্সেল ক্লাব কাপ টার্গেটবল প্রতিযোগিতা শুরু

আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) থেকে পল্টনস্থ শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হয়েছে ‘মার্সেল ক্লাব কাপ টার্গেটবল প্রতিযোগিতা-২০২১ (নারী ও পুরুষ)।’ উদ্বোধনী দিনে পুরুষ বিভাগের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। চার গ্রুপ থেকে চারটি দল সেমিফাইনাল নিশ্চিত করেছে। দলগুলো হলো- নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, রাজধানী স্পোর্টিং ক্লাব, জহিরুল স্পোর্টস একাডেমি ও টার্গেটবল ট্রেনিং সেন্টার ঢাকা। আগামীকাল সেমিফাইনালে মুখোমুখি হবে দলগুলো।

এদিকে নারীদের গ্রুপে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। সেখান থেকে পয়েন্টের ভিত্তিতে চারটি দল সেমিফাইনালে উঠবে।

তার আগে সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বাংলাদেশ টার্গেটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. দীন ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা বৃহস্পতিবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

এবারের এই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টি দল অংশ নিয়েছে। পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, রাজধানী স্পোর্টিং ক্লাব, সাভার কমিউনিটি স্পোর্টস ক্লাব, টার্গেটবল ট্রেনিং সেন্টার ঢাকা, জে.বি.আর.সি নারায়ণগঞ্জ, জে.বি স্পোর্টিং ক্লাব, জহিরুল স্পোর্টস একাডেমি ও নাসরিন স্পোর্টস একাডেমি।

নারী বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, টার্গেটবল ট্রেনিং সেন্টার ঢাকা, জে.বি.আর.সি নারায়ণগঞ্জ, ফিরোজ স্মৃতি সংসদ, সাভার কমিউনিটি স্পোর্টস ক্লাব ও জহিরুল ইসলাম স্পোর্টস একাডেমি।

পুরুষ বিভাগের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে নারীদের বিভাগে হচ্ছে লিগ পদ্ধতিতে খেলা। পুরুষ বিভাগে দুই গ্রুপের সেরা চারটি করে দল সেমিফাইনালে উঠেছে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। চ্যাম্পিয়ন দলের সকল খেলোয়াড়কে ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আর অংশ নেওয়া সবগুলো দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

টার্গেটবল মূলত হ্যান্ডবল ও বাস্কেটবল খেলার আদলে দুই প্রান্তে নির্ধারিত রিং এর মধ্যে বল পাঠিয়ে পয়েন্ট লাভ করে খেলতে হয়। প্রতি দলে ৬ জন করে খেলোয়াড় থাকে। ৫০ মিনিটের এ খেলায় মাঝে ১০ মিনিট বিরতি থাকে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়