ঢাকা     শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৭ ১৪২৮ ||  ১৭ জমাদিউস সানি ১৪৪৩

যুব বিশ্বকাপে সেই রাকিবুলের কাঁধে বাংলাদেশের নেতৃত্ব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৪, ৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ২৩:৩৪, ৭ ডিসেম্বর ২০২১
যুব বিশ্বকাপে সেই রাকিবুলের কাঁধে বাংলাদেশের নেতৃত্ব

রাকিবুল হাসান

ইতিহাস গড়ার জন্য ২৪ বলে দরকার ছিল মাত্র ১ রান। ভারতের স্পিনার আনকোলকারের বল ডিপ মিড উইকেটে পাঠিয়ে ভোঁ দৌড় রাকিবুল হাসানের। আকবর আলী পৌঁছে গেলেন আরেক প্রান্তে। ইতিহাস বাংলাদেশের। প্রথমবার বাংলাদেশ জিতল যুব বিশ্বকাপ। সঙ্গে আইসিসি কোনো ইভেন্টে বাংলাদেশের প্রথম শিরোপা। বাঁহাতি ব্যাটসম্যান রাকিবুলের ব্যাটে রাঙা বাংলাদেশের প্রথম শিরোপা। সেই রাকিবুলের নেতৃত্বে ২০২২ যুব বিশ্বকাপ খেলবে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজে যুব বিশ্বকাপের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। রাকিবুলের ডেপুটি হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রান্তিক নওরোজ নাবিল। ২০২০ সালে যুব বিশ্বকাপ খেলা তিন ক্রিকেটার আছেন এ স্কোয়াডে। রাকিবুল ও নাবিলের সঙ্গে আছেন পেসার তানজিম হাসান সাকিব।

বিশ্বকাপের জন্য নির্বাচিত এ দলটিই ডিসেম্বরে এশিয়া কাপ খেলবে। সংযুক্ত আরব আমিরাতে আট দলের এশিয়া কাপ শুরু হবে ২৩ ডিসেম্বর। ২০ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাত যাবে বাংলাদেশ। বাংলাদেশসহ এশিয়া কাপে অংশ নেবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের গ্রুপে আছে শ্রীলঙ্কা, নেপাল ও কুয়েত। ফাইনাল হবে ১ জানুয়ারি।

২০২২ সালের ১৪ জানুয়ারি শুরু হবে যুব বিশ্বকাপ। ১৬ দলের বিশ্বকাপে বাংলাদেশ পড়ছে এ গ্রুপে। গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। ১৬ জানুয়ারি বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইংল্যান্ড। ২০ ও ২২ জানুয়ারি বাংলাদেশের পরের দুই ম্যাচে প্রতিপক্ষ যথাক্রমে কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। ৫ ফেব্রুয়ারি যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচ হবে। এবারের ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।

দুই প্রতিযোগিতার জন্য দুই ক্রিকেটারকে ট্রাভেলিং রিজার্ভ রাখা হয়েছে। এছাড়া, রিজার্ভ হিসেবে আছেন আরও চারজন।

যুবদলের স্কোয়াড: রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতিখার হোসেন ইফতি, এসএম মেহরব হাসান, আইচ মোল্লা, আবদুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মন্ডল, মোহাম্মদ আশিকুর রহমান, তানজিম হাসান সাকিব ও নাঈমুর রহমান নয়ন।

অতিরিক্ত সফরসঙ্গী: আহোসান হাবিব লিওন ও জিসান আলম।

স্ট্যান্ডবাই: মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম ফেরেদৌস, সাকিব শাহরিয়ার ও গোলাম কিবরিয়া।

ইয়াসিন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়