ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

রুদ্ধশ্বাস ম্যাচে পোর্তকে হারিয়ে নকআউট পর্বে অ্যাটলেটিকো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০০, ৮ ডিসেম্বর ২০২১  
রুদ্ধশ্বাস ম্যাচে পোর্তকে হারিয়ে নকআউট পর্বে অ্যাটলেটিকো

রুদ্ধশ্বাস শেষ ম্যাচে পর্তুগালের ক্লাব পোর্তকে ৩-১ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে নাম লিখিয়েছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ।

নকআউট পর্বে যেতে হলে শেষ ম্যাচে ড্র-ই যথেষ্ট ছিল পোর্তোর জন্য। অন্যদিকে জিততে হতো অ্যাটলেটিকো মাদ্রিদের। এমন সমীকরণ সামনে রেখে মঙ্গলবার রাতে মুখোমুখে হয় পোর্ত ও অ্যাটলেটিকো। লড়াই হয় হাড্ডাহাড্ডি। সেই লড়াইয়ে প্রথমার্ধে গোল পায় না কোনো দল। 

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো। ৫৬ মিনিটে আতোয়ান গ্রিজমানের গোলে এগিয়ে যায় মাদ্রিদের ক্লাবটি।

৬৭ মিনিটে ইয়ানিক কারাসকো লাল কার্ড দেখলে দশজনের দলে পরিণত হয় অ্যাটলেটিকো। এরপর ৭০ ও ৭৫ মিনিটে পোর্তোর ওয়েন্ডেল ও অগাস্টিন মার্চেসিন লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় পোর্ত।

নয়জনের পোর্তোর বিপক্ষে ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকে দিয়েগো সিমিওনের শিষ্যরা। ৯০ থেকে ৯০+৬ মিনিটের মধ্যে আরও তিনটি গোল হয়। তার মধ্যে দুটি করে অ্যাটলেটিকো, একটি করে পোর্ত। তাতে ৩-১ ব্যবধানে পর্তুগালের ক্লাবটিকে হারিয়ে নকআউট পর্বে নাম লেখায় স্পেনের ক্লা্বটি।

৯০ মিনিটে অ্যাঞ্জেল কোরেরা ও ৯০+২ মিনিটে রদ্রিগো পল গোল করেন অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে। অন্যদিকে ৯০+৬ মিনিটের মাথায় পোর্তোর সার্জিও অলিভেইরা পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান। কিন্তু সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

এই জয়ে ৬ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে ‘বি’ গ্রুপ রানার্স-আপ হয়ে শেষ ষোলোতে নাম লেখায় অ্যাটলেটিকো। অন্যদিকে ৬ ম্যাচের ৬টিই জিতে পূর্ণ ১৮ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে গিয়েছে লিভারপুল। যারা শেষ ম্যাচে এসি মিলানের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও সালাহ ও দিভোক অরিগির গোলে ২-১ ব্যবধানে জয় পায়।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়