ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

অ্যাশেজ শুরু: প্রথম সেশনেই বিপাকে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৮:৫১, ৮ ডিসেম্বর ২০২১
অ্যাশেজ শুরু: প্রথম সেশনেই বিপাকে ইংল্যান্ড

আজ বুধবার বাংলাদেশ সময় সকাল ৬টা থেকে শুরু হয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার শতবর্ষী মর্যাদাকর টেস্ট সিরিজ ‘দ্য অ্যাশেজ’। সিরিজের প্রথম টেস্টে ব্রিসবেনে মুখোমুখি হয়েছে তারা। টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড প্রথম সেশনেই বিপাকে পড়েছে। ২৬ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ৫৯ রান তুলে তারা মধ্যাহ্ন বিরতিতে যায়। ১৭ রান নিয়ে অলি পোপ ও ২৫ রান নিয়ে হাসিব হামিদ অপরাজিত আছেন।

সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। কিন্তু তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে পারেননি টপ অর্ডারের ব্যাটসম্যানরা। শূন্যরানে হারায় প্রথম উইকেট। এরপর ১১ রানেই হারায় আরও দুই উইকেট। ২৯ রান তুলতেই নাই হয়ে যায় তাদের টপ অর্ডারের ৪ উইকেট। সেখান থেকে দলের হাল ধরেন পোপ ও হাসিব। তারা দুজন পঞ্চম উইকেটে ১৩.২ ওভার ব্যাট করে ৩০ রান তুলে বিরতিতে যায়।

ইংল্যান্ড শিবিরে প্রথম আঘাতটি করেন মিচেল স্টার্ক। ইনিংসের প্রথম বলেই তিনি বোল্ড করেন ররি বার্নসকে। গোল্ডেন ডাক মেরে ফেরেন বার্নস। এরপর আঘাত করেন জস হাজলেউড। ১১ রানের মাথায় তিনি দাওয়িদ মালানকে আলেক্স চ্যারির গ্লাভসবন্দি করিয়ে সাজঘরে পাঠান। ১ চারে ৬ রান আসে তার ব্যাট থেকে।

পরের ওভারে ফিরে এসে অধিনায়ক জো রুটকে ফেরান তিনি। তার করা বল রুটের ব্যাটের বাইরের অংশে লেগে স্লিপে ডেভিড ওয়ার্নেরর হাতে জমা পড়ে। অধিনায়ক রুটও ফেরেন ডাক মেরে।

এরপর বেন স্টোকস ও হাসিব বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু ২৯ রানের মাথায় এই জুটি ভাঙেন প্যাট কামিন্স। তার বলে তৃতীয় স্লিপে ডাইভ দিয়ে নিচু ক্যাচ ধরে স্টোকসে ফিরতে বাধ্য করেন মার্নাস ল্যাবুশেন।

এরপর বিপর্যয়ের মুখে হাল ধরেন হাসিব-পোপ। তারা দুজন ইংল্যান্ডকে কতোদূর টেনে নিতে পারেন দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়