ঢাকা     মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

হেরাথের চাওয়া পূরণ করলো বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ৮ ডিসেম্বর ২০২১  
হেরাথের চাওয়া পূরণ করলো বিসিবি

দীর্ঘ সময়ের জন্য বাংলাদেশের স্পিনারদের নিয়ে কাজ করার আগ্রহ ছিল স্পিন পরামর্শক রঙ্গনা হেরাথের। শ্রীলঙ্কার কিংবদন্তির চাওয়া পূরণ করলো বিসিবি। তাকে দুই বছরের জন্য স্পিন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার চুক্তি ছিল। বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজে স্পিনারদের নিয়ে কাজ সামলেছেন স্থানীয় কোচ সোহেল ইসলাম। বাংলাদেশ নিউ জিল্যান্ডে উড়ার আগের দিন হেরাথের চুক্তির খবর জানিয়েছে বিসিবি। বুধবার এক বিবৃতিতে বিসিবি জানিয়েছে, দুই বছরের জন্য হেরাথকে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

২০২৩ সালে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ দিয়ে শেষ হবে তার চুক্তির মেয়াদ। নিউ জিল্যান্ড সফর থেকেই দায়িত্ব শুরু হচ্ছে হেরাথের। টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলতে বাংলাদেশ আজ রাত ১টায় নিউ জিল্যান্ড উড়াল দেবেন।

৪৩ বছর বয়সী হেরাথ ২০১৮ সালে ক্রিকেটকে বিদায় বলেন। ৯৩ টেস্ট খেলা এই ক্রিকেটার ৪৩৩ উইকেট নিয়ে অবসরে গেছেন। ৭১ ওয়ানডে খেলে উইকেট পেয়েছেন ৭১টি। ২০১৪ সালে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন হেরাথ। ১৭ টি-টোয়েন্টিতে তার উইকেট ১৮টি। প্রথম শ্রেণির ক্রিকেটেও তার রেকর্ড ঈর্ষণীয়। ২৭০ ম্যাচে পেয়েছেন ১০৮০ উইকেট।

দুই দশক আন্তর্জাতিক ক্রিকেট দাপিয়ে বেড়ানোর পর কোচিংয়ে মনোযোগী হন তিনি। আইসিসি ও শ্রীলঙ্কা ক্রিকেটের লেভেল থ্রি অধ্যায় শেষ করেছেন। বিশেষত প্রশিক্ষণ নিয়েছেন স্পিন বোলিং করেছে। স্পিন পরামর্শ ড্যানিয়েল ভেট্টরি দায়িত্ব ছাড়ার পর হেরাথ জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ দলে যোগ দেন।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়