ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

ওয়ার্নারের আক্ষেপের পর হেডের সেঞ্চুরিতে দাপুটে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ৯ ডিসেম্বর ২০২১  
ওয়ার্নারের আক্ষেপের পর হেডের সেঞ্চুরিতে দাপুটে অস্ট্রেলিয়া

বৃষ্টির পেটে গিয়েছিল ব্রিসবেন টেস্টের প্রথম দিনের শেষ সেশন। ইংল্যান্ড ১৪৭ রানে গুটিয়ে যাওয়ার পর আর মাঠেই গড়ায়নি বল। দ্বিতীয় দিন নো বল নিয়ে দারুণ নাটক হলো, তারপর দাপটের দেখা মিলল অস্ট্রেলিয়ার ব্যাটিংয়েও। ৭ উইকেটে ৩৪৩ রানে দ্বিতীয় দিন শেষ করেছে তারা, লিড ১৯৬ রানের।

ডেভিড ওয়ার্নার জীবন পেয়েও আফসোসে পুড়েছেন। মাত্র ৬ রানের জন্য হয়নি সেঞ্চুরি। গ্যাবায় দিনের ১৩তম ওভারে প্রথমবার হাতে বল নেন বেন স্টোকস। ছয় মাস পর মাঠে নেমেই বিতর্কের কেন্দ্রে তিনি। ওই ওভারের চতুর্থ বলে ওয়ার্নারকে বোল্ড করেছিলেন ১৭ রানে। কিন্তু অনফিল্ড আম্পায়ার টিভি আম্পায়ারের সহায়তা নিলে ফ্রন্ট ফুটের নো বল ধরা পড়ে। জীবন পান ওয়ার্নার। পরে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টার জানায়, ওই বলটিসহ প্রথম চারটিই ফ্রন্ট ফুটের নো বল ছিল। আরো অবাক করার ব্যাপার, প্রথম পাঁচ ওভারে ১৪টি ওভারস্টেপে বল করেছেন স্টোকস।

অবশ্য এই নাটকের দিনে অস্ট্রেলিয়া তাদের কাজ ঠিকঠাকভাবে করেছে। ১০ রানে মার্কাস হ্যারিস (৩) ওলি রবিনসনের শিকার হলে মার্নাস লাবুশেনের সঙ্গে ওয়ার্নারের ১৫৬ রানের জুটিতে লিড নেয় স্বাগতিকরা।

লাবুশেনে ১১৭ বলে ৭৪ রান করে জ্যাক লিচের শিকার হন। এই শক্ত জুটি ভাঙার পর দুইশ ছোঁয়ার আগেই নেই অস্ট্রেলিয়ার পাঁচ উইকেট। স্টিভ স্মিথের (১২) পর রবিনসনের এক ওভারে টানা দুই ব্যাটসম্যান ফিরে যান। ওয়ার্নার বিদায় নেন ১৭৬ বলে ১১ চার ও ২ ছয়ে ৯৪ রান করে। কভারে স্কুপ করলে স্টোকসের ক্যাচ হন।

অভিষেক টেস্টে অ্যালেক্স ক্যারি সুবিধা করতে পারেননি ব্যাট হাতে, করেন মাত্র ১২ রান। তারপর ট্র্যাভিস হেডের সঙ্গে প্যাট কামিন্সের ঝড়ো জুটি। ৬৯ বলে ৭০ রান আসে এই জুটিতে, যাতে ৫৭ রানই করেন হেড। কামিন্স ১২ রান করে আউট হলে এই জুটি ভাঙে।

৮৫ বলে ১২ চার ও ২ ছয়ে মারকুটে সেঞ্চুরি করা হেড মিচেল স্টার্কের সঙ্গে ৩৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিন শেষ করেন। ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি করা এই বঁঅহাতি ব্যাটসম্যান ১১২ রানে অপরাজিত আছেন।

ইংল্যান্ডের পক্ষে রবিনসন ৩ উইকেট নিয়ে দিনের সেরা বোলার। একটি করে পান ক্রিস ওকস, মার্ক উড, লিচ ও জো রুট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়