ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এখনো নিজের গায়ে চিমটি কাটছি: হেড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ৯ ডিসেম্বর ২০২১  
এখনো নিজের গায়ে চিমটি কাটছি: হেড

৫১ বলে ৫০। বাকি পঞ্চাশ করতে খেললেন ৩৪ বল। ১২টি চার ও দুটি ছক্কায় ৮৫ বলে ট্র্যাভিস হেড করলেন তৃতীয় টেস্ট সেঞ্চুরি। এটি ছিল অ্যাশেজে তৃতীয় দ্রুততম একশ। টেস্টের রক্ষণাত্মক মনোভাবের বাইরে গিয়ে আগ্রাসী ছিলেন তিনি। এমন এক ইনিংস নিজেকেই বিশ্বাস করাতে পারছেন না বাঁহাতি ব্যাটসম্যান।

স্টিভ স্মিথ আউট হওয়ার পর ক্রিজে নামেন হেড। ক্যামেরন গ্রিন নেমেই আউট হন। তারপর অভিষিক্ত ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারির সঙ্গে ৫৫ বলে ৪১ রানের জুটি। নতুন অধিনায়ক প্যাট কামিন্সকে নিয়ে ৬৯ বলে স্কোরবোর্ডে জমা করেন ৭০ রান। দিন শেষে মিচেল স্টার্ক ও তার ৪৯ বলে ৩৭ রানের জুটি অবিচ্ছিন্ন রয়েছে।

৯৫ বলে ১১২ রানে অপরাজিত হেড। তার সঙ্গে ওয়ার্নার (৯৪) ও মার্নাস লাবুশেনের (৭৪) ব্যাটিংয়ে দিন শেষে অজিদের সংগ্রহ ৭ উইকেটে ৩৪৩ রান। ১৪৭ করা ইংল্যান্ডের চেয়ে ১৯৬ রানে এগিয়ে স্বাগতিকরা।

অ্যাডাম গিলক্রিস্ট (৫৬) ও গিলবার্ট জেসোপের (৭৬) পর সবচেয়ে কম বল খেলে সেঞ্চুরি। ব্রিসবেনে দারুণ একটি দিন কাটানোর পর হাস্যোজ্জ্বল হেড বললেন, ‘আমি এখনো নিজের গায়ে চিমটি কাটছি... গত কয়েক ঘণ্টায় কী হয়ে গেল তা এখনো ঠাহর করতে পারছি না। আমি কিছু সুযোগ গ্রহণ করেছিলাম, কৌশলগত ও মানসিকভাবে আমি সত্যি গোছানো ছিলাম, অনেক স্বাচ্ছন্দ্যে ছিলাম। প্রথম ২০ রান করা সত্যিই কঠিন হয়ে গিয়েছিল, কিন্তু খেলা উন্মুক্ত হলো এবং আমি সুযোগগুলো নিলাম, সত্যিই আনন্দদায়ক।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়