ঢাকা     মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯ ||  ০৫ জিলহজ ১৪৪৩

কোহলিকে নেতৃত্ব থেকে সরানো নিয়ে সৌরভের ব্যাখ্যা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:৫৮, ৯ ডিসেম্বর ২০২১
কোহলিকে নেতৃত্ব থেকে সরানো নিয়ে সৌরভের ব্যাখ্যা

গুঞ্জন থাকলেও হুট করে বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে ওয়ানডে অধিনায়ক করা বিস্ময় জাগায়। কারণ টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার আগাম ঘোষণা দিলেও ওয়ানডে নিয়ে কিছুই বলেছিলেন কোহলি। নির্বাচকদের এই আকস্মিক সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছিল, তার ব্যাখ্যা দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বিভিন্ন সূত্রে জানতে পারে, কোহলিকে অধিনায়কের দায়িত্ব থেকে সরানোর সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় নির্বাচকরা এবং বিসিসিআইর ঊধ্র্বতন কর্মকর্তারা তার সঙ্গে আগে কোনো যোগাযোগ করেনি। বুধবারের ঘোষণার আগে ৩৩ বছর বয়সী তারকা ব্যাটসম্যানকে সরে দাঁড়াতেও বলা হয়নি। মানে কোনো আলোচনা ছাড়াই তাকে বরখাস্ত করা হয়েছে!

বিষয়টি নিয়ে জল ঘোলা হওয়ার আগেই সৌরভ জানালেন, নতুন অধিনায়ক নির্বাচন করার আগে কোহলির সঙ্গে কথা বলেছেন তিনি ও নির্বাচক চেয়ারম্যান। ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে সাবেক অধিনায়ক বলেছেন, ‘এই সিদ্ধান্তটা বিসিসিআই ও নির্বাচকরা একসঙ্গে নিয়েছে। আসলে বিসিসিআই টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে বিরাটকে সরে না দাঁড়ানোর অনুরোধ করেছিল। কিন্তু সে মানেনি। এবং নির্বাচকরা তখন সাদা বলের দুটি ফরম্যাটে ভিন্ন দুজন অধিনায়ক রাখাকে সঠিক মনে করেনি।’

সৌরভ আরো বলেন, ‘তাই সিদ্ধান্ত নেওয়া হলো যে বিরাট টেস্ট অধিনায়ক হিসেবে থেকে যাবে এবং রোহিত সাদা বলের নেতৃত্ব নিবে। প্রেসিডেন্ট হিসেবে আমি ব্যক্তিগতভাবে বিরাট কোহলির সঙ্গে কথা বলেছিলাম এবং নির্বাচকদের চেয়ারম্যানও তার সঙ্গে আলাপ করেছিল। রোহিত শর্মার নেতৃত্বের সামর্থ্যের ওপর আমাদের পূর্ণ আস্থা আছে এবং বিরাট টেস্ট অধিনায়ক থাকবে। বিসিসিআই হিসেবে আমরা আত্মবিশ্বাসী যে ভারতীয় ক্রিকেট ভালো দুজনের হাতে আছে। সাদা বলের ফরম্যাটে অধিনায়ক হিসেবে অবদান রাখায় আমরা বিরাট কোহলিকে ধন্যবাদ জানাই।’

ওয়ানডের অধিনায়কত্ব পাওয়ার দিনে টেস্টের সহঅধিনায়ক নির্বাচিত হয়েছেন রোহিত। আগামী ২৬ ডিসেম্বর শুরু হবে এই টেস্ট সিরিজ। ১৯ জানুয়ারি থেকে তিন ওয়ানডের সিরিজ।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়