ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রোমাঞ্চ ছড়ানো ম্যাচ জিতে সিরিজ পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩২, ১৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ০০:০৬, ১৫ ডিসেম্বর ২০২১
রোমাঞ্চ ছড়ানো ম্যাচ জিতে সিরিজ পাকিস্তানের

প্রথম টি-টোয়েন্টি জিতে এক বছরে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড গড়েছিল পাকিস্তান। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও পাকিস্তান জিতলো। তবে সহজে জিততে দেয়নি ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের শেষ দিকে রোমাঞ্চ ছড়ায়। কিন্তু পাকিস্তানের বোলাররা স্নায়ু ধরে রেখে ঠিকই দলকে জেতায়।

করাচি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে পাকিস্তান ৮ উইকেটে ১৭২ রান করে। জবাবে ওয়েস্ট ইন্ডিজ শেষ বলে উইকেট হারিয়ে ১৬৩ রানে গুটিয়ে যায়। ৯ রানের জয়ে সিরিজ নিশ্চিত করেছে বাবর আজমের দল।

টস জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের শুরুটা খুব একটা ভালো হয়নি। ৩৮ রানে হারায় ২ উইকেট। বাবর আজম ৭ রানে রান আউট হন। ফখর জামানের ব্যাট থেকে আসে ১০ রান। তৃতীয় উইকেটে হায়দার আলী ও মোহাম্মদ রিজওয়ান জুটি বাঁধেন। তাদের ব্যাটেই পাকিস্তান বড় সংগ্রহের পথে এগিয়ে যায়। ৪২ বলে ৪৮ রান করেন তারা। তবে দুজনের কেউই ত্রিশের ঘর পেরুতে পারেননি। রিজওয়ান ৩৮ ও হায়দার ৩১ রান করেন।

এরপর ইফতেখার আহমেদ ও শাদাব খানের ব্যাটে পাকিস্তানের পুঁজি বড় হয়। ইফতেখার ১৯ বলে ৩২ রান করেন ১ চার ও ২ ছক্কায়। ক্যামিও ইনিংস খেলেন শাদাব খান। মাত্র ১২ বলে ১ চার ও ৩ ছক্কায় তার ব্যাট থেকে আসে ২৮ রান।

ওয়েস্ট ইন্ডিজ বোলারদের মধ্যে ২৪ রানে ২ উইকেট পেয়েছেন ওডেন স্মিথ। এছাড়া ১টি করে উইকেট নেন আকিল হোসেন, ওশানে থমাস, রোমারিও শেফার্ড ও হেডেন ওয়ালস।

লক্ষ্য তাড়ায় ক্যারিবিয়ানদের শুরুটাও ভালো হয়নি। ৩১ রানে তারা হারায় শাই হোপ (১) ও শামারাহ ব্রুকসের (১০) উইকেট। তবুও ব্রেন্ডন কিংয়ের ব্যাটে দারুণ জবাব দিচ্ছিল ওয়েস্ট ইন্ডিজ। তাকে তৃতীয় উইকেটে সঙ্গ দেন অধিনায়ক নিকোলাস পুরান। কিন্তু ২৬ রানে পুরান আউট হলে ওয়েস্ট ইন্ডিজও জয়ের পথ থেকে ছিটকে যায়।

হাফ সেঞ্চুরি করা ব্রেন্ডন ৪৩ বলে ৬৭ রান করেন ৬ চার ও ৩ ছক্কায়। তাকে থামান হ্যারিস রউফ। তার একার লড়াইয়ের পর শেষ দিকে রোমারিও শেফার্ড চেষ্টা চালিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচটা ঠিকই জিতে নেয় পাকিস্তান।

শেষ ওভারে জয়ের জন্য ২৩ রান লাগতো ওয়েস্ট ইন্ডিজে। ধারাভাষ্যে ইয়ান বিশপ বলছিলেন, ‘রোমারিও কি হতে পারবে কার্লোস ব্র্যাথওয়েট। ইডেন কি ফিরবে করাচিতে।’ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ৪ ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে শিরোপা জেতান ব্র্যাথওয়েট। রোমারিও চেষ্টা চালিয়েছিলেন।

হ্যারিসের প্রথম বলে ক্যাচ উঠিয়ে ২ রান আদায় করেন। দ্বিতীয় বলে ছক্কা। তৃতীয় বল ডটের পর চতুর্থ বলে ৪। শেষ ২ বলে দরকার ২ ছক্কা। কিন্তু হ্যারিস নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে পাকিস্তানকে জেতান দারুণভাবে। শেষ দিকে ১৯ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৫ রান করেন রোমারিও।

শাহীন শাহ আফ্রিদি পেয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন নওয়াজ, ওয়াসিম ও হ্যারিস।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন শাদাব খান।

আগামী ১৬ ডিসেম্বর তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়