ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লন্ডনে মুখোমুখি আর্জেন্টিনা-ইতালি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ১৬ ডিসেম্বর ২০২১  
লন্ডনে মুখোমুখি আর্জেন্টিনা-ইতালি

লাতিন আমেরিকা অঞ্চলের সেরা আর্জেন্টিনা। যারা সবশেষ কোপা আমেরিকার ট্রফি জিতে দক্ষিণ আমেরিকা মহাদেশের শ্রেষ্ঠত্বের মুকুট পরেছে। অন্যদিকে ইউরোপ সেরা ইতালি। যারা সবশেষ ইউরো জিতে ইউরোপ মহাদেশের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

এই দুই মহাদেশের সেরা দুটি দল লন্ডনে মুখোমুখি হবে। আর সেটা ২০২২ সালের ১ জুন।  ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ‘উয়েফা’ এর পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। এই লড়াইয়ের নাম দেওয়া হয়েছে ‘ফাইনালিসিমা’। তবে লন্ডনের ঠিক কোন স্টেডিয়ামে হাইভোল্টেজ এই ম্যাচটি অনুষ্ঠিত হবে সেটি এখনো নির্ধারিত হয়নি।

এই ম্যাচের বিষয়ে উয়েফা সভাপতি আলেকজান্ডার সেফেরিন বলেন, ‘এটা অত্যন্ত গর্বের বিষয় যে আমরা পুনরায় মর্যাদাকর এই জাতীয় দলের ট্রফি শুরু করতে যাচ্ছি। উয়েফা এবং কনমেবলের মধ্যে সহযোগিতার অনেক পুরনো ঐতিহ্য রয়েছে।  দুই মহাদেশের ক্লাব পর্যায়ের সেরা দলগুলো ১৯৬০ সাল থেকে মুখোমুখি হয়ে আসছে। যেটা ২০০৫ সাল থেকে ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপের সঙ্গে যুক্ত হয়েছে।’

‘তবে মহাদেশীয় শ্রেষ্ঠত্ব কোপা আমেরিকা ও ইউরোর চ্যাম্পিয়ন দলের ক্ষেত্রে এমন কোনো সমঝোতা রক্ষা হয়নি। এক্ষেত্রে ফাইনালিসিমা হতে যাচ্ছে কনমেবল ও উয়েফার সহযোগিতার ক্ষেত্রে নতুন পদক্ষেপ।’ যোগ করেন তিনি।

তথ্যসূত্র: বিবিসি

/আমিনুল/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়