ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রেকর্ডের সামনে দাঁড়িয়ে সালাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ১৬ ডিসেম্বর ২০২১  
রেকর্ডের সামনে দাঁড়িয়ে সালাহ

ইংলিশ প্রিমিয়ার লিগে ইতোমধ্যে অনেক রেকর্ড গড়েছেন মোহাম্মদ সালাহ। আজ বৃহস্পতিবার দিবাগত রাতে পয়েন্ট টেবিলের তলানির দল নিউক্যাসেলের বিপক্ষে গোল কিংবা অ্যাসিস্ট করতে পারলেই গড়বেন আরেকটি রেকর্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ১৫ ম্যাচে গোল কিংবা অ্যাসিস্ট করার রেকর্ড। বর্তমানে যেটি জিমি ভার্ডির দখলে রয়েছে।

অবশ্য নিউক্যাসেলের বিপক্ষে গোল কিংবা অ্যাসিস্ট করা মিশরীয় ফুটবলার সালাহর জন্য নতুন কিছু নয়। এর আগে যতোবার তিনি নিউক্যাসেলের মুখোমুখি হয়েছিলেন, ততোবারই গোল করেছেন। বিশেষ করে ঘরের মাঠ অ্যানফিল্ডে। 

অবশ্য রেকর্ড গড়া সালাহর জন্য নতুন কিছু নয়। অক্টোবরে তিনি টানা ৯ ম্যাচ গোল করেছিলেন। এর পরের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে করেছিলেন হ্যাটট্রিক। তার মধ্য দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে আফ্রিকার কোনো খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েন। এর আগে দিদিয়ের দ্রগবা আফ্রিকান ফুটবল হিসেবে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ১০৪ গোল করেছিলেন। বর্তমানে সালাহর গোল ১০৯টি।

২০১৭-১৮ মৌসুমে তার করা ৩২ গোল প্রিমিয়ার লিগে ৩৮ ম্যাচের মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। তিনি উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (৩৩)। এ ছাড়া বিদেশি কোনো ফুটবলার হিসেবে দ্রুততম ১০০ গোলের রেকর্ডও গড়েছিলেন তিনি।

আর ২০২১ সালটি তো তার জন্য আরও দুর্দান্ত। তিনি এ বছর প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা। ১৫ ডিসেম্বর পর্যন্ত তিনি করেছেন ২৩ গোল। ১৫ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন টটেনহ্যামের হ্যারি কেন। আর চলতি বছরে অ্যাসিস্টের দিক দিয়ে তিনি আছেন দ্বিতীয় স্থানে। তার অ্যাসিস্ট সংখ্যা ১১।

সতীর্থ ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড ১২টি অ্যাসিস্ট নিয়ে আছেন শীর্ষে। তবে সালাহর গোল ও অ্যাসিস্ট যোগ করলে তার ধারে-কাছেও নেই কেউ (২৩+১১)। তিনি বর্তমানে যে ফর্মে আছেন এভাবে চলতে থাকলে প্রেমিয়ার লিগের সব রেকর্ড যে ভেঙে দিবেন সেটা অনুমেয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়