ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ম্যানসিটির বিপক্ষে মেসির গোল জিতলো সেরার পুরস্কার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১২, ১৭ ডিসেম্বর ২০২১  
ম্যানসিটির বিপক্ষে মেসির গোল জিতলো সেরার পুরস্কার

সেপ্টেম্বরে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দারুণ একটি গোল করেছিলেন লিওনেল মেসি। সেটি ছিল প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি) হয়ে তার করা প্রথম গোল। সেই গোলে ভর করে ম্যানসিটির বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছিল পিএসজি। শুক্রবার চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের সেরা গোলের তালিকা প্রকাশ করেছে উয়েফা। সেই তালিকায় সেরা গোলের পুরস্কার জিতেছে লিওনেল মেসির গোলটি।

ম্যাচের ৭৪ মিনিটে গোলটি করেছিলেন মেসি। এ সময় ডি বক্সের বাইরে থেকে তিনি বল বাড়িয়ে দেন কালিয়ান এমবাপেকে। এরপর বামদিকে এগিয়ে যান। তাকে দেখে এমবাপে ব্যাকহিলে বল বাড়িয়ে দেন মেসির উদ্দেশ্যে। মেসি সেটি দখলে নিয়ে বাম পায়ের শটে জালে জড়ান দারুণ দক্ষতায়। দর্শকদের ভোটে তার এই গোলটিই হয়েছে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের সেরা গোল।

মোট ২ লাখ দর্শক ভোট দেন সেরা গোল নির্বাচনের প্রক্রিয়ায়। তার মধ্যে ২২ শতাংশ ভোট পেয়ে মেসির গোলটি সেরা নির্বাচিত হয়। দ্বিতীয় হয় পোর্তোর বিপক্ষে থিয়াগো আলকানতারার গোলটি। তিনি পেয়েছেন ১৪ শতাংশ ভোট।

ডায়নামো কিয়েভের বিপক্ষে রবার্ত লেভানডোফস্কির গোলটি পেয়েছে তৃতীয় সেরার পুরস্কার। তিনি পেয়েছেন ১৩ শতাংশ ভোট। ১২ শতাংশ ভোটে ম্যানচেস্টার ইউনাইটেডের আলেক্স টেলাসের গোলটি হয়েছে চতুর্থ। আর শখাতারের বিপক্ষে রিয়ালের ভিনিসিউস জুনিয়রের গোলটি ১০ শতাংশ ভোট পেয়ে হয়েছে পঞ্চম। ইন্টারের বিপক্ষে রিয়ালের মার্কো আসেনসিওর গোলটি হয়েছে ষষ্ঠ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়