ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিরোপা জিতে আক্ষেপ ঘোচাতে চায় ওয়ালটন সেন্ট্রাল জোন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:৩৫, ১ জানুয়ারি ২০২২
শিরোপা জিতে আক্ষেপ ঘোচাতে চায় ওয়ালটন সেন্ট্রাল জোন

বিসিএলের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন শিরোপার থেকে এক পা দূরে দাঁড়িয়ে। ফাইনালের রোববার তারা মুখোমুখি হবে বিসিবি সাউথ জোনের।  এর আগের কয়েক আসরে ভালো দল গড়েও শিরোপা ছোঁয়া হয়নি। এবার মিঠুন, সৌম্য, শুভাগতদের নিয়ে শিরোপা পুনরুদ্ধার করতে চায় বিসিএলের অন্যতম ধারাবাহিক এ দলটি।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯টায়।

ফাইনালকে সামনে রেখে শনিবার বিসিবি একাডেমি মাঠে ঘাম ঝরিয়েছে ওয়ালটনের ক্রিকেটাররা। প্রায় তিন ঘণ্টা কঠোর অনুশীলনে নিজেদের প্রস্তুত করেন ফাইনালের মঞ্চে লড়ার জন্য।

টিম ম্যানেজার রবিউল ইসলাম মিলটন রাইজিংবিডিকে বলেন, ‘ক্রিকেটাররা তিন ঘণ্টা বিসিবি একাডেমি মাঠে অনুশীলন করেছে। সবাই প্রস্তুত ফাইনালের মঞ্চে লড়ার জন্য। সবাই যদি সবার সেরাটা দেয় তাহলে ভালো কিছু হবে।‘

প্রতিপক্ষ সাউথ জোন টানা গত তিন আসরের চ্যাম্পিয়ন। তাদের বিপক্ষে ফাইনাল নিয়ে মিলটন জানান, বরাবরের মতো চলতি আসরেও ওয়ালটন সেরা টিম গঠন করেছে। কিন্তু কোনো কারণে ট্রফি ভাগ্য ছিল না, ‘ক্রিকেটারদের মেরিট অনুযায়ী আপনি যদি বিবেচনা করেন এবারও ওয়ালটন সেরা টিম গঠন করেছে। আমরা একটা ম্যাচ হেরেছি এক ঘণ্টা খারাপ খেলে। কিন্তু ম্যাচে আমরা ভালো খেলেছিলাম। এর আগেও আমাদের টিম ভালো ছিল। কিন্তু কোনো কারণে ট্রফি পাওয়া হয়নি। আমরা গত চার আসর ধরে শিরোপা জিতিনি। এবার এই আক্ষেপ ঘুচবে আশা করি’— এভাবেই বলছিলেন ওয়ালটন সেন্ট্রালের ম্যানেজার।

টিম ওয়ালটনের অধিনায়ক শুভাগত হোম শিরোপা খরা কাটানোর আশা ব্যক্ত করে বলেন, ‘সেন্ট্রাল জোন টানা কয়েকটি আসরে শিরোপা পায়নি। আমরা এবার শুরু থেকে দুর্দান্ত খেলছি। একটি ম্যাচ ভাগ্যক্রমে হেরে গেছি। আশা করি ফাইনালে তেমন ভুল আর হবে না। সবাই জয়ের জন্য লড়বো। আশা করি এবার শিরোপা খরা কাটবে।’

‘আমরা সবাই মুখিয়ে আছি মাঠে নামার জন্য। বেশ ভালো প্রস্তুতি নিয়েছি। আমাদের ক্রিকেটাররা ফর্মে আছে। রানের মধ্যে আছে আমাদের ব্যাটসম্যানরা। বোলাররাও দারুণ করছে। ভালো কিছুর প্রত্যাশা করছি এবার। সবকিছুই নির্ভর করছে আমাদের ভালো খেলার উপর। আশা করছি ভালো খেলবে প্রত্যেকে।’ যোগ করেন তিনি।

এদিকে সাউথ জোনের অধিনায়ক ফরহাদ রেজা জানিয়েছেন তারা জেতার জন্যই মাঠে নামবেন, ‘আলহামদুলিল্লাহ, আমাদের প্রস্তুতি অনেক ভালো। সবাই জেতার জন্য প্রস্তুতি নিয়েছে। আমরা জেতার জন্যই মাঠে নামবো।’

ওয়ালটন সেন্ট্রাল জোনকে সমীহ করে তিনি বলেন, ‘যেকোনো দলকেই ভালো খেলতে হবে জেতার জন্য। ওয়ালটনের টিম অনেক ভালো। তবে আমাদেরও সামর্থ্য আছে। যারা ভালো খেলবে তারাই জিতবে। আমরা টানা গত তিন আসরের চ্যাম্পিয়ন। এবারও অবশ্যই চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলার চেষ্টা করবো। ভালো ক্রিকেট খেলে চেষ্টা করে যাবো। চারদিন পর বুঝা যাবে আমরা চ্যাম্পিয়ন হতে পারবো কী না।’

চলতি আসরে তিন রাউন্ড শেষে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে সাউথ জোন ও ১১ পয়েন্ট নিয়ে ওয়ালটন সেন্ট্রাল ফাইনাল নিশ্চিত করে। এর আগে ওয়ালটন সেন্ট্রাল দুইবার চ্যাম্পিয়ন হয়েছিল বিসিএলে। প্রথমবার ২০১২-১৩ মৌসুমে ও দ্বিতীয়টি ২০১৫-১৬ মৌসুমে। আর গত তিন আসর ধরে চ্যাম্পিয়ন সাউথ। ৮ আসরের মধ্যে তারা শিরোপা জিতেছে ৫ বার। একটি জেতে বিসিবি নর্থ জোন।

ওয়ালটনের ১৫ জনের স্কোয়াড থেকে ইনজুরির জন্য ছিটকে গেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার পরিবর্তে দলে এসেছেন আবদুল মজিদ। প্রথম রাউন্ড শুরুর দিন করোনা আক্রান্ত হওয়ায় দলের বাইরে ছিলেন তিনি।

ওয়ালটন সেন্ট্রাল কি পারবে বিসিবি সাউথের জয়রথ থামিয়ে নিজেদের ট্রফি খরার আক্ষেপ ঘোচতে? 

ওয়ালটন সেন্ট্রাল জোনের স্কোয়াড:
শুভাগত হোম চৌধুরী (অধিনায়ক) তাইবুর রহমান পারভেজ, আল আমিন, আবু হায়দার রনি, সৌম্য সরকার, মুকিদুল ইসলাম মুগ্ধ, আবদুল মজিদ, হাসান মুরাদ, রবিউল হক, মিজানুর রহমান, মোহাম্মদ সালমান হোসেন ইমন, মৃত্যুঞ্জয় চৌধুরী, জাকের আলী অনিক, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়