ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

এগিয়ে থেকে তৃতীয় দিন শেষ ওয়ালটন সেন্ট্রালের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:০৯, ৪ জানুয়ারি ২০২২

৫১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নামে বিসিবি সাউথ জোন। শেষ সেশনে ১১ ওভার খেলেছে তারা, কিন্তু এখনো পিছিয়ে। এরই মধ্যে ১ উইকেট হারিয়েছে দলটি। ওয়ালটন সেন্ট্রাল জোন তৃতীয় দিন শেষ করেছে ৮ রানে এগিয়ে থেকে। সাউথ জোন ১ উইকেটে করেছে ৪৩ রান। এই ইনিংসে নিজের প্রথম ওভারেই হাসান মুরাদ ফেরান এনামুল হক বিজয়কে (০)। দ্বিতীয় ওভারে ৬ রানে প্রথম উইকেট হারানোর পর সাউথের হাল ধরেন পিনাক ঘোষ (২২) ও অমিত হাসান (২০)। তারা ৩৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন পার করেছেন।

বিসিবি সাউথ জোন: দ্বিতীয় ইনিংস ৪৩/১ ও প্রথম ইনিংস- ৩৮৭/১০ 

ওয়ালটন সেন্ট্রাল জোন: প্রথম ইনিংস- ৪৩৮/১০

৫১ রানের লিড নিয়ে প্রথম ইনিংস শেষ ওয়ালটন সেন্ট্রালের

ওয়ালটন সেন্ট্রাল জোনের প্রথম ইনিংস শেষ হলো ৫১ রানের লিড নিয়ে। মোহাম্মদ মিঠুনের ডাবল সেঞ্চুরিতে দ্বিতীয় সেশনেই লিড নেয় তারা। বিসিবি সাউথ জোনের বিপক্ষে বিসিএল ফাইনালে তারা গুটিয়ে গেছে ৪৩৮ রানে। ২৭ রানের ব্যবধানে তাদের শেষ ৪ উইকেট তুলে নেন কামরুল ইসলাম রাব্বি।

মিঠুনের ডাবলে দ্বিতীয় সেশন শেষে ওয়ালটনের লিড

প্রথম সেশনের মতো তৃতীয় দিনের দ্বিতীয় সেশনও দারুণ কাটিয়েছে ওয়ালটন। ১০২ রানে দিন শুরু করা মিঠুন প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরির মাইলফলক অর্জন করেন। তার ডাবলের কল্যাণে বিসিবি সাউথ জোনের রান টপকে লিড নিয়েছে ওয়ালটন। ৩০৬ বলে ২০৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর জাকের আলী অনিক ও রবিউল হক দলকে এগিয়ে নেন। দ্বিতীয় সেশন শেষে ওয়ালটনের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩৯৯ রান। ওয়ালটনের লিড ১৪ রানের। 

লাইভ স্কোর দেখুন....

প্রথম শ্রেণীর ক্রিকেটে মিঠুনের প্রথম ডাবল সেঞ্চুরি 

প্রথম শ্রেণীর ক্রিকেটে ক্যারিয়ারে প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন মোহাম্মদ মিঠুন। জাতীয় দল থেকে বাদ পড়ার পর থেকে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে যাচ্ছিলেন তিনি। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন ডান হাতি এই ব্যাটসম্যান।  সাউথ জোনের বিপক্ষে ২৮৭ বলে ২৭ চার ও তিনটি ছক্কায় এই মাইলফলক স্পর্শ করেন মিঠুন। দিন শুরু করেছিলেন ১০২ রানে অপরাজিত থেকে।  এর আগে প্রথম শ্রেণীর ক্রিকেটে মিঠুনের সর্বোচ্চ ছিল ১৮৬। চলতি বিসিএলের প্রথম ম্যাচেই ১৭৬ রান করেছিলেন। 

তার ডাবলে ভর করে ওয়ালটন বিসিবি সাউথ জোনের লিড টপকে যাওয়ার পথে রয়েছে। ৩৮৭ রানের জবাবে খেলতে নেমে ওয়ালটনের সংগ্রহ ৫ উইকেটে ৩৬৫। বিসিবি সাউথের রান স্পর্শ করতে প্রয়োজন আর মাত্র ২২ রান। 

 

মিঠুনের দেড়শ শুভাগতর সেঞ্চুরিতে প্রথম সেশনে দুর্দান্ত ওয়ালটন 

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালের তৃতীয় দিনের প্রথম সেশন দুর্দান্ত কাটিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও শুভাগত হোম দারুণ শুরু করেন। ৬৭ রানে দিন শুরু করে সেঞ্চুরি তুলে নেন শুভাগত, আর মিঠুন ১০২ রান নিয়ে দিন শুরু করে পেরিয়ে যান দেড়শর ঘর। তবে সেঞ্চুরির পর বেশিদূর এগোতে পারেননি শুভাগত। ২১৯ বলে ১১৬ রান করে ফেরেন সাজঘরে। প্রথম সেশন শেষে ওয়ালটনের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৩২১ রান। ১৭২ রান নিয়ে মিঠুন ও ৮ রান নিয়ে ক্রিজে আছেন জাকের আলী অনিক। বিসিবি সাউথ জোন থেকে ওয়ালটন এখনো পিছিয়ে আছে ৬৬ রানে। 

 

শুভাগতর সেঞ্চুরির পর মিঠুনের দেড়শ  

৬৭ রানে অপরাজিত থেকে দিন শুরু করেছিলেন ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক শুভাগত হোম। চতুর্থ দিন প্রথম সেশনে পানি পানের বিরতির আগে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন শুভাগত। ১৮৬ বলে ১১ চারে চলতি আসরে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান শুভাগত। এর কিছুক্ষণ পরেই আগের দিনের সেঞ্চুরিয়ান মিঠুন দেড়শ রানের ঘর পার করেন। ২০৯ বলে তিনি দারুণ চারে ১৫৩ রান করেন মিঠুন। 

মিঠুন-শুভাগতর ব্যাটে তৃতীয় দিন ওয়ালটনের দারুণ শুরু  

বিসিএলের ফাইনালের দ্বিতীয় দিন ব্যাটিং ধসে বিপদে পড়েছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। সেই বিপদ কাটে মোহাম্মদ মিঠুন ও শুভাগত হোমের দেড়শর বেশি রানের জুটিতে। মিঠুন সেঞ্চুরি (১০২) ও শুভাগত হাফসেঞ্চুরি করে অপরাজিত ছিলেন। দুজনে মঙ্গলবার (৪ জানুয়ারি) তৃতীয় দিনও দারুণ শুরু করেন। ১৮৪ রান নিয়ে দিন শুরু করে ইতিমধ্যে স্কোর ছাড়িয়ে গেছে দুইশর ঘর। বড় ইনিংসের দিকে যাচ্ছেন মিঠুন আর সেঞ্চুরির দিকে শুভাগত।

মিঠুন-শুভাগতর বিপদ কাটালো ওয়ালটন 

দ্বিতীয় দিন বিসিবি সাউথ জোনের ৩৮৭ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে ১৬ রান না হতেই চার উইকেট হারিয়ে ফেলে ওয়ালটন সেন্ট্রাল জোন। একপাশে দাঁড়িয়ে অসহায় চোখে ব্যাটসম্যানদের যাওয়া আসা দেখছিলেন ওপেনিংয়ে নামা মোহাম্মদ মিঠুন। দিন শেষে তিনিই সহায় হলেন, স্রোতের বিপরীতে দাঁড়িয়ে দারুণ সেঞ্চুরিতে লড়াইয়ে ফেরান দলকে। তার সঙ্গে সহযোদ্ধা হিসেবে ছিলেন অধিনায়ক শুভাগত হোম। দ্বিতীয় দিন শেষে ওয়ালটনের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান। ১০২ রানে মিঠুন ও ৬৭ রানে শুভাগত অপরাজিত ছিলেন। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়