ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটন সেন্ট্রালের চাই ১৯২ রান, সাউথের প্রয়োজন ৭ উইকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:১৬, ৫ জানুয়ারি ২০২২

২১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়ালটন সেন্ট্রাল জোনের। ২০ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। নাসুম আহমেদকে টানা দুই ওভারে দুটি উইকেট দিয়েছে দলটি। পঞ্চম ওভারে মোহাম্মদ মিঠুন বিদায় নেন ৭ রান করে। প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ানকে মাঠছাড়া করেন ফরহাদ রেজা। পরের ওভারে আব্দুল মাজিদ ৫ রানে নাসুমের শিকার হন। সাউথ জোনের স্পিনার তার পরের ওভারে হাসান মুরাদকে (১) বিদায় করেন। এরপর সৌম্য সরকার (৮) ও সালমান হোসেন ইমন (৫) দিন শেষ করেন। ৩ উইকেটে ২৬ রানে চতুর্থ দিনের খেলা শেষ করেছে ওয়ালটন সেন্ট্রাল। এখনো প্রয়োজন ১৯২ রান।

চ্যাম্পিয়ন হতে ২১৮ রান লাগবে ওয়ালটন সেন্ট্রালের

বিসিএলে চ্যাম্পিয়ন হতে ওয়ালটন সেন্ট্রাল জোনের লাগবে ২১৮ রান। ফাইনালে তারা বিসিবি সাউথ জোনের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গিয়েছে ২৬৮ রানে। তাতে ২১৭ রানের লিড পায় সাউথ। নবম ব্যাটসম্যান মেহেদী হাসান রানাকে ফিরিয়ে এক ইনিংসে পঞ্চম উইকেট পান আবু হায়দার রনি। রিশাদ হোসেন শেষ জুটিতে কামরুল ইসলাম রাব্বির কাছ থেকে দারুণ সঙ্গ পান। সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু তাকে এক রানের আক্ষেপে পোড়ান তাইবুর রহমান। রিশাদ ৯৯ রান করেন ১৩৬ বল খেলে ১০ চার ও ৪ ছয়ে। ২৮ বল খেলেও রানের খাতা না খুলে অপরাজিত ছিলেন রাব্বি। 

ওয়ালটন সেন্ট্রাল জোন: দ্বিতীয় ইনিংস ২৬/৩ ও প্রথম ইনিংস- ৪৩৮/১০

বিসিবি সাউথ জোন: দ্বিতীয় ইনিংস ২৬৮/১০ ও প্রথম ইনিংস- ৩৮৭/১০ 

দ্বিতীয় সেশন শেষে স্বস্তিতে ওয়ালটন সেন্ট্রাল

চতুর্থ দিন প্রথম সেশন শেষে বিসিবি সাউথ জোনের স্কোর ছিল ৬ উইকেটে ১১১ রান। লাঞ্চ থেকে ফিরে তাদের আরেকটি উইকেট তুলে নেয় ওয়ালটন সেন্ট্রাল জোন। ১১৯ রানে ৭ উইকেট হারানোর পর সাউথের পক্ষে হাল ধরেন নাসুম আহমেদ ও রিশাদ হোসেন। নাসুমকে ৪১ রানে ফেরান জাকের আলী অনিক। তবে রিশাদ ফিফটি হাঁকিয়ে ৫৩ রানে অপরাজিত ছিলেন। মেহেদী হাসান রানা তার সঙ্গে ৮ রানে অপরাজিত আছেন। ৮ উইকেটে ২১৩ রান সংগ্রহ সাউথের।

দুর্দান্ত বোলিংয়ে প্রথম সেশন শেষ ওয়ালটনের

৮ রানে এগিয়ে থেকে দিন শুরু করেছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম সেশন শেষেও এগিয়ে আছে তারা। আবু হায়দার রনির দুর্দান্ত বোলিংয়ে ধস নেমেছে বিসিবি সাউথ জোনের ব্যাটিংয়ে। ১ উইকেটে ৪৩ রানে দিন শুরু করে রনির বোলিং তোপে পড়ে ৬ উইকেট হারিয়ে ফেলে ১১১ রান তুলতেই। ওয়ালটনকে লিড দিয়েছে ৬০ রানের। মেহেদী হাসান ২০ ও নাসুম আহমেদ ৮ রান নিয়ে ক্রিজে আছেন। 

দিনের শুরুতেই পিনাক ঘোষ ফেরেন রনির শিকার হয়ে। ২২ রানে তিনি দিন শুরু করেছিলেন। এরপর একে একে ফেরেন তৌহিদ হৃদয় (০), অমিত হাসান (৪১), জাকির হাসান (০) ও ফরহাদ রেজা (১৩)। 

রনি নিয়েছেন ৩ উইকেটে। ১টি করে উইকেট নিয়েছেন হাসান মুরাদ, মুকিদুল ইসলাম ও সৌম্য সরকার। 

লাইভ স্কোর দেখুন....

সাউথকে কম রানে আটকে দেওয়ার লক্ষ্যে মাঠে ওয়ালটন  

বিসিবি সাউথ জোনের বিপক্ষে ৮ রানে এগিয়ে থেকে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালের চতুর্থ দিন (বুধবার) মাঠে নেমেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুয়াশার কারণে নির্ধারিত সময়ের আধঘণ্টা পর সকাল ১০টা থেকে খেলা শুরু হয়। 

দ্বিতীয় ইনিংসে স্কোরবোর্ডে ৪৩ রান ও হাতে ৯ উইকেট নিয়ে দিন শুরু করে বিসিবি সাউথ। ক্রিজে আছেন পিনাক ঘোষ (২২) ও অমিত হাসান (২০)। তাদের কম রানে আটকে দিয়ে দ্রুত অলআউট করাই এখন ওয়ালটনের লক্ষ্য। নাহয় ম্যাচ জয়ের পথ কঠিন হয়ে যাবে।

 

এগিয়ে থেকে তৃতীয় দিন শেষ ওয়ালটন সেন্ট্রালের

৫১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নামে বিসিবি সাউথ জোন। শেষ সেশনে ১১ ওভার খেলেছে তারা, কিন্তু এখনো পিছিয়ে। এরই মধ্যে ১ উইকেট হারিয়েছে দলটি। ওয়ালটন সেন্ট্রাল জোন তৃতীয় দিন শেষ করেছে ৮ রানে এগিয়ে থেকে। সাউথ জোন ১ উইকেটে করেছে ৪৩ রান। এই ইনিংসে নিজের প্রথম ওভারেই হাসান মুরাদ ফেরান এনামুল হক বিজয়কে (০)। দ্বিতীয় ওভারে ৬ রানে প্রথম উইকেট হারানোর পর সাউথের হাল ধরেন পিনাক ঘোষ (২২) ও অমিত হাসান (২০)। তারা ৩৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন পার করেছেন।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়