ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশের চাকরি ছেড়ে পিএসএলে গিবসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৪, ১৩ জানুয়ারি ২০২২  
বাংলাদেশের চাকরি ছেড়ে পিএসএলে গিবসন

বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসেবে ২০২০ সালের জানুয়ারিতে যোগ দিয়েছিলেন ওটিস গিবসন। তবে চলতি মাসে বাংলাদেশের নিউ জিল্যান্ড সফরের আগে গিবসনের সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়ায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ থেকে ইতিবাচক সাড়া না পাওয়ায় বাংলাদেশের চাকরি ছেড়ে পাকিস্তান সুপার লিগে যোগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি। তাকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিএসএলের দল মুলতান সুলতানস।

বুধবার রাতে মুলতান সুলতানস এক টুইট বার্তায় জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ জয়ী কোচ, দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ, ইংল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে সফল সময় কাটানো ওটিস গিবসন আমাদের সহকারী ও পেস বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন।’

গিবসন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৯৯৫ থেকে ১৯৯৯ পর্যন্ত ২টি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলেছেন। তবে প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ ক্রিকেট খেলেছেন ১৭ বছর। সব মিলিয়ে নিয়েছেন এক হাজারের বেশি উইকেট।

২০০৭ সালে অবসরের পর থেকেই যুক্ত আছেন কোচিংয়ে। বেশ হাই-প্রোফাইল কোচও তিনি। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। বোলিং কোচ ছিলেন ইংল্যান্ডের। বঙ্গবন্ধু বিপিএলের গেল আসরে তিনি কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচের দায়িত্বে ছিলেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়