ঢাকা     রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৯ ১৪২৮ ||  ১৯ জমাদিউস সানি ১৪৪৩

শেষ টেস্টে নেই হ্যারিস, ওপেনিংয়ে খাজা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ১৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:৩৩, ১৩ জানুয়ারি ২০২২
শেষ টেস্টে নেই হ্যারিস, ওপেনিংয়ে খাজা

ট্র্যাভিস হেডের বদলে অ্যাশেজ সিরিজের সিডনি টেস্টে জায়গা পেয়ে জোড়া সেঞ্চুরি করেন উসমান খাজা। দুর্দান্ত ইনিংস খেলায় তাকে হোবার্টে পঞ্চম টেস্টেও রাখার পক্ষে আলোচনা চলছিল। কিন্তু হেডের ফেরা নিশ্চিত হওয়ায় খাজার পজিশন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। একমাত্র উপায় ছিল, ওপেনার মার্কাস হ্যারিসকে সরিয়ে ওপেনিংয়ে তাকে পাঠানো। হলোও তাই। বৃহস্পতিবার অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স নিশ্চিত করলেন, বাদ পড়া হ্যারিসের জায়গায় ওপেনিং করবেন খাজা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চতুর্থ টেস্ট থেকে বাদ পড়েন হেড। দুই বছর টেস্ট দলের বাইরে থাকার পর খাজার প্রত্যাবর্তন হয় জোড়া সেঞ্চুরিতে। যদিও ম্যাচটি ড্র হয়, কিন্তু প্রশংসা কুড়ান খাজা। সুস্থ হয়ে হেড পাঁচ নম্বরে ব্যাটিং দিয়ে ফিরবেন। আর ডেভিড ওয়ার্নারের সঙ্গে ইনিংস শুরু করবেন খাজা।

মেলবোর্নে লো স্কোরিং ম্যাচে ৭৬ রানের সেরা ইনিংস খেলা হ্যারিসের বাদ পড়া অপ্রত্যাশিত ছিল না বললেন কামিন্স, ‘আমি মনে করি সে জানত এমনটা হতে যাচ্ছে। হ্যারির কাছে বার্তা হলো সে সত্যিই ভালো খেলেছে। প্রতি ম্যাচে সে নিজেকে ছাড়িয়ে যাবে। অবশ্যই সে ভবিষ্যতেও আমাদের সঙ্গে থাকবে।’

পেসার স্কট বোল্যান্ড ইনজুরিতে থাকায় হোবার্টের সম্ভাব্য বোলিং আক্রমণ নিয়ে এখনো সিদ্ধান্ত আসেনি। তিনি বাদ পড়লে অ্যাডিলেড টেস্টে ইনিংসে পাঁচ উইকেট নেওয়া ঝাই রিচার্ডসন ফিরতে পারেন।

শুক্রবার দিবারাত্রির এই টেস্ট শুরু হচ্ছে। সিডনিতে শ্বাসরুদ্ধকর ড্রয়ে হোয়াইটওয়াশ এড়ানো ইংল্যান্ড শেষটা ভালোভাবে করতে চায়। সিরিজ ৩-০ তে আগেই নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ