ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিপিএলে থাকছে না ডিআরএস, দর্শক প্রবেশের সুযোগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০২, ১৪ জানুয়ারি ২০২২  
বিপিএলে থাকছে না ডিআরএস, দর্শক প্রবেশের সুযোগ

আগামী শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর অষ্টম আসর। ২৯ দিনের চার-ছক্কার ধুন্ধুমার এই আসরে দর্শক প্রবেশের সুযোগ থাকছে না। এমনকি থাকছে না ডিসিশন রিভিউ সিস্টেমও (ডিআরএস)।

মূলত মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় জনসমাগম না করার ব্যাপারে সরকারি বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। সে কারণে জৈব সুরক্ষা বলয়ে রাখা হবে গোটা স্টেডিয়ামকে। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘যেহেতু করোনা পরিস্থিতি খারাপের দিকে, সেহেতু সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগম করা যাবে না। তাই আমাদেরকে দর্শক ছাড়াই টুর্নামেন্ট করতে হবে বায়োসিকিউর বাবলে। তবে, দেশের করোনা পরিস্থিতি যদি ভালো হয় তাহলে আবার দর্শক মাঠে এসে খেলা দেখতে পারবে।’

বিপিএলে ডিএসআর সরবরাহ করার কথা ছিল ভারতের একটি প্রতিষ্ঠানের। কিন্তু করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে। সে কারণে বাংলাদেশে ডিআরএস অপারেটর নিয়োগ দিতে পারছে না হকআই। অনেক অপারেটর বাংলাদেশের করোনা পরিস্থিতির কথা ভেবে আসতেও চাচ্ছে না।

এ ছাড়া বিভিন্ন দেশের আন্তর্জাতিক খেলা থাকায় অপারেটরদের একটা বড় অংশ ব্যস্ত হয়ে পড়েছে সেগুলো নিয়ে। বিসিবি থেকে চেষ্টা করা হচ্ছে রিমোটলি কাজ করানোর। সেটাতেও খুব একটা আশাব্যাঞ্জক সাড়া পাওয়া যাচ্ছে না।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়