ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

অধিনায়ক হিসেবে শততম টেস্ট খেলার প্রস্তাবে কোহলির ‘না’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৪৯, ১৭ জানুয়ারি ২০২২
অধিনায়ক হিসেবে শততম টেস্ট খেলার প্রস্তাবে কোহলির ‘না’

দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ এ সিরিজ হারের ২৪ ঘণ্টার মধ্যে ভারতের টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন বিরাট কোহলি। এভাবে তার অধিনায়কত্ব ছাড়া যথার্থ মনে হয়নি ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের। অধিনায়ক হিসেবে তাকে বিদায়ী টেস্ট খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তা ফিরিয়ে দেন ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান।

মাসখানেকের মধ্যে ভারতের আর কোনো টেস্ট ম্যাচ নেই। ২৫ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে আছে হোম সিরিজ। দুই টেস্টের প্রথমটি বেঙ্গালুরুতে, আইপিএল ফ্র্যাঞ্চাইজির কারণে যে শহর কোহলির কাছে দ্বিতীয় বাড়ি। ওই ম্যাচই হতে পারে ডানহাতি ব্যাটসম্যানের ক্যারিয়ারের শততম টেস্ট। এই মাইলফলকের ম্যাচে তাকে অধিনায়ক হিসেবে শেষবার খেলার প্রস্তাব দেয় বোর্ড। তাতেই কোহলিকে উপযুক্ত বিদায় দেওয়া হতো মনে করছেন কর্মকর্তারা। কিন্তু তা আকৃষ্ট করেনি ভারতের সফল অধিনায়ককে।

বেঙ্গালুরুতে অধিনায়ক হিসেবে কোহলিকে বিদায়ী ম্যাচ খেলানোর প্রস্তাব দিয়ে তাকে শুক্রবার ফোন করেন বোর্ডের এক ঊধ্র্বতন কর্মকর্তা। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস একটি সূত্রের বরাতে জানায়, কোহলি নাকি জবাবে বলেছিলেন ‘এক ম্যাচ কোনো পার্থক্য তৈরি করবে না। আমি ওই ধরনের নই।’  

ওই রিপোর্ট আরো বলেছে, ব্যাটিংয়ে মনোযোগ দিতে অধিনায়ক হিসেবে যে চাপ ও দায়িত্ব তা ছেড়ে দিতে চেয়েছিলেন কোহলি।

নেতৃত্ব ছাড়ার ঘোষণা প্রকাশ্যে দেওয়ার আগে দিল্লির এই ব্যাটসম্যান প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও সতীর্থদের সঙ্গে নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডের ড্রেসিংরুমে কথা বলেন এবং পরে জানান বিসিসিআইকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়