ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরছেন রোহিত!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ১৭ জানুয়ারি ২০২২  
ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরছেন রোহিত!

বাঁ পায়ের হ্যামস্ট্রিং চোট থেকে ভালোভাবে সেরে উঠছেন ভারতের সাদা বলের অধিনায়ক রোহিত শর্মা। আগামী মাসে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছয় ম্যাচের সীমিত ওভারের দুটি সিরিজ খেলতে তার মাঠে ফেরার সম্ভাবনা প্রবল।

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলের সহঅধিনায়ক নিযুক্ত হয়েছিলেন রোহিত। কিন্তু ভারত দেশ ছাড়ার আগে নেট সেশনে হ্যামস্ট্রিংয়ে চোট পান। সিলেকশন কমিটি দল ঘোষণার আগে পূর্ণ ফিটনেস পাননি। তাতে বুধবার থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজও বাদ দিতে বাধ্য হন তিনি।

তবে বিসিসিআই সূত্রে খুশির খবর মিলেছে। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেছেন, ‘ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রোহিতের পুনর্বাসন ভালো হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য তিনি ঠিক হয়ে যাবেন বলে প্রত্যাশা। ৬ ফেব্রুয়ারি আহমেদাবাদে প্রথম ওয়ানডে হতে এখনো তিন সপ্তাহ বাকি।’

ক্যারিবিয়ানদের বিপক্ষে আগামী ৬ থেকে ১২ ফেব্রুয়ারি হবে তিন ওয়ানডে। সমান সংখ্যক টি-টোয়েন্টি হবে ১৫ থেকে ২০ ফেব্রুয়ারি।

হ্যামস্ট্রিংয়ের একই সমস্যার কারণে ২০২০-২১ মৌসুমের অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের সিরিজের পাশাপাশি প্রথম দুটি টেস্ট খেলতে পারেননি রোহিত। অবশ্য সিডনিতে দুই সপ্তাহের কঠোর কোয়ারেন্টাইন শেষ করে বাকি দুটি টেস্টে খেলেছেন তিনি।

বিসিসিআইর বর্তমান নীতি অনুযায়ী ‘ফিট টু প্লে’ ছাড়পত্র পেতে প্রত্যেক খেলোয়াড়ের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষা বাধ্যতামূলক। এরপরই সিলেকশন কমিটিকে জানানো হয় তারা খেলতে পারবেন কি পারবেন না।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়