ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

মেসি-রোনালদোর ভোট পড়েছিল কার ব্যালটে?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:৫৩, ১৮ জানুয়ারি ২০২২
মেসি-রোনালদোর ভোট পড়েছিল কার ব্যালটে?

ফিফা দ্য বেস্টের ছয় বছরের ইতিহাসে ক্রিস্টিয়ানো রোনালদোর (২০১৬ ও ২০১৭) পর রবার্ট লেভানডোভস্কি টানা দ্বিতীয়বার বর্ষসেরা হলেন। লিওনেল মেসি ও মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে সোমবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে বিজয়ী হন তিনি। তারপর থেকে কৌতুহল কার ব্যালটে কার ভোট পড়েছে, বিশেষ আগ্রহ লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে, তারা কাকে ভোট দিয়েছেন?

ফিফার অন্তর্ভুক্ত জাতীয় দলগুলোর অধিনায়ক, কোচ ও প্রতিটি দেশের সাংবাদিকদের দায়িত্ব দেওয়া হয় শীর্ষ তিন খেলোয়াড় বাছাইয়ের। চূড়ান্ত ভোটের মধ্যে ২৫ শতাংশ ধরা হয় অধিনায়ক ও কোচদের পক্ষ থেকে। তা পর্তুগাল ও আর্জেন্টিনার অধিনায়ক কাকে ভোট দিলেন, সেটা প্রকাশ্যে এসেছে।

গত নভেম্বরে সপ্তম ব্যালন ডি’অর জিতে মেসি বলেছিলেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লেভানডোভস্কি ২০২০ সালের ব্যালন ডি’অরের দাবিদার ছিলেন। মনে হতে পারে, এবারেরর ফিফা দ্য বেস্টে তার ভোট পড়েছে পোলিশ স্ট্রাইকারের দিকে। কিন্তু না। ফিফার বর্ষসেরা খেলোয়াড় হিসেবে লেভানডোভস্কিকে যোগ্য মনে হয়নি আর্জেন্টিনা অধিনায়কের। পিএসজি ফরোয়ার্ডের সেরা তিনেই জায়গা হয়নি বায়ার্ন মিউনিখ তারকার। মেসি তার পিএসজি সতীর্থ নেইমারকে রেখেছেন প্রথমে, দ্বিতীয় স্থানে তার আরেক ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে এবং শেষে রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমা।

কিন্তু রোনালদোর প্রথম পছন্দ ছিলেন লেভানডোভস্কি। গত বছর প্রথমবারের মতো মেসিকে ভোটিংয়ে রাখলেও এবার পর্তুগাল অধিনায়কের সেরা তিনে জায়গা হয়নি তার। রোনালদোর পরের দুটি ভোট পড়েছে চেলসি মিডফিল্ডার এনগোলো কান্তে ও জর্জিনহোর পক্ষে।

বিজয়ী লেভানডোভস্কির প্রথম পছন্দের তালিকায় মেসি কিংবা রোনালদো নেই। পোল্যান্ডের অধিনায়ক এক নম্বর ভোট দিয়েছেন জর্জিনহোকে। দ্বিতীয়টি মেসি আর তিন নম্বরটি রোনালদোকে।    

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়