ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কাকে ভোট দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক-কোচ?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ১৮ জানুয়ারি ২০২২  
কাকে ভোট দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক-কোচ?

টানা দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা পুরুষ খেলোয়াড় হলেন রবার্ট লেভানডোভস্কি। চূড়ান্ত ভোটে তার সঙ্গে লড়াইয়ে ছিলেন লিওনেল মেসি ও মোহাম্মদ সালাহ। সাধারণত ফিফার অন্তর্ভুক্ত দেশগুলোর জাতীয় দলের অধিনায়ক, কোচ ও সাংবাদিক তাদের সেরা তিনজনকে বাছাই করেন। চূড়ান্ত ভোটের মধ্যে ২৫ শতাংশ ধরা হয় অধিনায়ক ও কোচদের পক্ষ থেকে।

বাংলাদেশের অধিনায়ক ও কোচও ভোট দিয়েছেন এবার। জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া কিংবা কোচ হিসেবে বর্তমান বাফুফে টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলির সেরা তিনে নেই বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

অবশ্য দুজনই ভোট দিয়েছেন এবারের বিজয়ী লেভানডোভস্কিকে। জামালের প্রথম ভোট পড়েছে চেলসির মিডফিল্ডার এনগোলে কান্তের পক্ষে। দ্বিতীয় ভোট দিয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমাকে। আর তিন নম্বরে তার ভোট পড়েছে লেভানডোভস্কির ব্যালটে।

স্মলির প্রথম পছন্দ অবশ্য লেভানডোভস্কি। পরের দুটি ভোট তিনি দিয়েছেন কেভিন ডি ব্রুইনা ও সালাহকে। বাংলাদেশের মিডিয়া ক্যাটাগরি থেকে লেভানডোভস্কিকে প্রথমে রেখেছেন রায়হান মাহমুদ। তার দ্বিতীয় ভোট জর্জিনহোকে আর তিন নম্বরে ছিলেন মেসি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়