ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

নেশা করে রুট-লিয়নদের শোরগোল, টিম হোটেলে পুলিশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৫১, ১৮ জানুয়ারি ২০২২
নেশা করে রুট-লিয়নদের শোরগোল, টিম হোটেলে পুলিশ

টিম হোটেলে নেশাগ্রস্ত অস্ট্রেলিয়ান ও ইংল্যান্ড ক্রিকেটারদের পুলিশ বিছানায় যেতে বলছে, এমন ভিডিও ফুটেজ প্রকাশ্যে আসার পর তদন্তে নেমেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বেলেরিভ ওভালে পঞ্চম টেস্ট শেষ হওয়ার পর দিন সোমবার সকাল ৬টার দিকের ঘটনা। ইংল্যান্ডের সহকারী কোচ গ্রাহাম থর্পের ধারণকৃত মোবাইল ফোনের একটি ফুটেজ প্রকাশ করেছে অস্ট্রেলিয়ান গণমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড। দেখা যায় অস্ট্রেলিয়ান খেলোয়াড় নাথান লিয়ন, ট্র্যাভিস হেড ও অ্যালেক্স ক্যারির সঙ্গে বসে আছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও শীর্ষ বোলার জেমস অ্যান্ডারসন। প্রত্যকের গায়ে ছিল টেস্টের সাদা পোশাক।

ক্রাউন প্লাজা হোটেলের পঞ্চম তলার বারান্দায় একটি টেবিলে বসে ছিলেন পাঁচজন। তাদের সামনে পানীয়র বোতল। তাদের হইচইয়ে বিরক্ত হয়ে পুলিশ ডাকেন হোটেলের অতিথিরা। কিছুক্ষণ পর এসে পুলিশ কর্মকর্তারা তাদের রুমে চলে যেতে বলেন। ফুটেজে এক কর্মকর্তাকে বলতে শোনা যায়, ‘অনেক বেশি চিৎকার হচ্ছে। আপনাদের সবাইকে গুছিয়ে নিয়ে চলে যেতে বলা হচ্ছে। তাই আমরা এসেছি। এখন বিছানায় যাওয়ার সময়। ধন্যবাদ।’ ক্রিকেটাররাও বিনাবাক্য ব্যয়ে চলে যান যার যার রুমে।

ইসিবি এক বিবৃতিতে জানায়, ‘সোমবার সকালের দিকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া পুরুষ দলের ক্রিকেটাররা টিম হোটেলে মদপান করছিল একসঙ্গে। একজন হোটেল অতিথির কাছ থেকে শোরগোলের অভিযোগ পেয়েছিল হোটেল ম্যানেজমেন্ট এবং অস্ট্রেলিয়ার সাধারণ জায়গায় হওয়ায় স্থানীয় পুলিশ ঘটনাস্থলে যায়। হোটেল ম্যানেজমেন্ট ও তাসমানিয়ান পুলিশ চলে যেতে বলছে খেলোয়াড় ও ম্যানেজমেন্ট কোনো আপত্তি না করে তাদের হোটেল রুমে ফিরে যান। এই ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ইংল্যান্ড দল ক্ষমা চেয়েছে।’

ইসিবি পরে যোগ করেছে, ‘ইসিবি এই ব্যাপারে আরো তদন্ত করবে। ততক্ষণ পর্যন্ত আমরা আর কোনো মন্তব্য করতে চাই না।’

এমনিতেই অস্ট্রেলিয়ায় ৪-০ তে অ্যাশেজ সিরিজ হারের পর সমালোচনায় ভাসছে ইংল্যান্ড দল। এমন সময়ে এই অপ্রীতিকর ঘটনায় কী প্রতিক্রিয়া আসতে পারে, তা ভাবাও কঠিন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়