ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

ডু প্লেসির অভিজ্ঞতা কাজে লাগাতে চান ইমরুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ১৯ জানুয়ারি ২০২২  
ডু প্লেসির অভিজ্ঞতা কাজে লাগাতে চান ইমরুল

এবার দেশি-বিদেশিদের নিয়ে বেশ শক্তিশালী দল বানিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ড্রাফটের বাইরে থেকে তারা দলে নেয় মোস্তাফিজুর রহমানকে। ড্রাফট থেকে প্রথম সুযোগেই তারা টেনেছে লিটন দাসকে। দলে আছেন ইমরুল কায়েসও।

এই ইমরুলের ওপরই অধিনায়কের দায়িত্ব দিয়েছে কুমিল্লা। ২০১৯ সালে কুমিল্লার সর্বশেষ খেলা বিপিএলেও অধিনায়ক ছিলেন তিনি। ইমরুলের নেতৃত্বে চ্যাম্পিয়নও হয়েছিল তারা। শক্তিমত্তায় কুমিল্লা বিপিএলে হট ফেভারিট। চ্যাম্পিয়নশিপের দৌড়ে নিশ্চিতভাবেই তারা এগিয়ে। দেশি ও বিদেশি ক্রিকেটার সংগ্রহে কোনো অংশে কম নয় দলটি। এবারের বিপিএলে সবচেয়ে বড় নাম ফাফ ডু প্লেসিকে তারাই উড়িয়ে এনেছে।

নিজের দল নিয়ে ইমরুল বেশ আত্মবিশ্বাসী হলেও বাকিদেরও সমীহ করছেন তিনি, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে প্রতিটা দলই ভালো। কেউ বলতে পারবে না যে আমরা কম ভালো দল। এখন ব্যাপার হচ্ছে মাঠে ক্রিকেট ভালো খেলতে হবে। আসলে নাম দিয়ে ক্রিকেট হয় না। যদিও আমাদের দলে অনেক বড় বড় নাম আছে। কিন্তু আমাদের সেটা মাঠে খেলে প্রমাণ করতে হবে। তখন বোঝা যাবে আমরা কত ভালো দল।‘

এজন্য ভালো শুরুর অপেক্ষায় ইমরুল, ‘বিপিএলের মতো টুর্নামেন্টে শুরুটা গুরুত্বপূর্ণ। আপনি যত বড় দল হন না কেন, ভালো শুরু করতে পারলে একটা ছন্দ পাওয়া যায়। তখন ভালো খেলার সম্ভাবনা থাকে। আমার জন্য বাড়তি একটা রোমাঞ্চ থাকবে। সঙ্গে আমি চেষ্টা করব দলের প্রয়োজনে যখন যেভাবে খেলার সেভাবে খেলতে।’

দলে তামিম, মাহমুদউল্লাহ কিংবা মাশরাফিদের মতো বড় নাম নেই। তবে ডু প্লেসি যেখানে আছেন, সেখানে ইমরুলের চিন্তা করার আছে সামান্যই। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন। শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, টিম ম্যান হিসেবে তার বেশ সুখ্যাতিও আছে। তার অভিজ্ঞতা কাজে লাগিয়ে ইমরুল নিজের কাজ সহজ করতে চান।

‘সে অনেক বড় তারকা, বিশেষত টি-টোয়েন্টিতে। সে আইপিএলে বা অন্য টুর্নামেন্টগুলোতে কিভাবে ব্যাট করে, সেই অভিজ্ঞতা ভাগাভাগি করেছে। আমাদের দেশের উইকেট কন্ডিশন কেমন, উইকেটগুলো কেমন থাকে, সেটা তাকে বলেছি। আমাদের টিমের পরিকল্পনা কী হওয়া উচিত, সেটা নিয়েও কথা হয়েছে। যেহেতু অনেক অভিজ্ঞ, মাঠে ওর সাহায্যটা দরকার।’ – বলেছেন ইমরুল।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়